শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ওয়েঙ্গারের ভারত আক্ষেপ!

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : আজ প্রিমিয়ার লীগের এবারের মৌসুমের শেষ দিনে হাডার্সফিল্ডোর মুখোমুখি হবে আর্সেনাল। আর এই এ্যাওয়ে ম্যাচের মাধ্যমে শেষবারের মত গানার্স ডাগআউটে দেখা যাবে ম্যানেজার আর্সেন ওয়েঙ্গারকে।
গত ২২ বছর ধরে আর্সেনালেকে পরিচালনা করেও আসছেন এই ফ্রেঞ্চম্যান। কিন্তু দীর্ঘ এই ক্যারিয়ারে কখনই ভারত সফরের সুযোগ হয়নি ওয়েঙ্গারের। আর্সেনাল গণমাধ্যমের সাথে এক সাক্ষাতকারে এই আক্ষেপের কথা জানিয়ে ওয়েঙ্গার বলেছেন দক্ষিণ এশিয়ার এই দেশটিতে সফরের আগ্রহ তার সবসময়ই ছিল। ৬৮ বছর বয়সী এই ফ্রেঞ্চম্যান বলেন, ‘ক্যারিয়ারের শেষে এসে আমি এটাই বলতে চাই যে একটি বিষয় আমি জীবনে মিস করেছি। ভারত আমাকে সবসময়ই টানে, এর কারন অবশ্য আমি জানিনা। কিš‘ তারপরেও কখনই আমার ভারতে যাওয়া হয়নি। যদিও আমি সবসময়ই আর্সেনালকে বলেছি ভারতে একটি সফর আয়োজন করতে। এ ব্যপারে অনেকবারই আমরা বেশ এগিয়ে গিয়েও শেষ মুহূর্তে কোন কারনে সফল হয়নি। তবে একদিন আমি অবশ্যই ভারতে যাব।’
ওয়েঙ্গার আরো জানিয়েছেন ভারতীয় সংষ্কৃতি-কৃষ্টি তার অনেক পছন্দের। মহাত্মা গান্ধীর আদর্শও তিনি সবসময় অনুসরণ করার চেষ্টা করেছেন। তিনি বলেন, ভারতের বিশেষ একটি সংষ্কৃতি আছে। ছোটবেলায় গান্ধীর অহিংস আদর্শ পড়েছি যা আমাকে বেশ আকৃষ্ট করেছে। অন্যান্য দেশের থেকে একেবারের ভিন্ন একটি আদর্শে দেশটি পরিচালিত হয় বলেই আমি ভারতকে এত পছন্দ করি। আধুনিক প্রযুক্তিতেও তারা অনেক এগিয়ে গেছে।
আর্সেনালের ইতিহাসে অন্যতম সফল এই ম্যানেজার ক্যারিয়ারে তিনটি লিগ শিরোপা ছাড়াও সাতটি এফএ কাপ ও সাতটি এফএ কমিউনিটি শিল্ড জিতেছেন। এপ্রিলে তিনি মৌসুমের শেষে ম্যানেজারের দায়িত্ব ছাড়ার ঘোষনা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন