শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উইন্ডিজ সফরে লঙ্কা শিবিরে নতুন ৪ দশকের অপেক্ষা ফুরাচ্ছে উদাওয়াত্তের

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের দশ বছর পর শ্রীলংকার টেস্ট দলে ডাক পেলেন বা-হাতি ব্যাটসম্যান মাহেলা উদাওয়াত্তে। আসন্ন ওয়েস্ট ইন্ডিজের সফরের জন্য টেস্ট দল ঘোষণা করে শ্রীলংকা। ঐ দলে চার নতুন মুখের মধ্যে আছেন উদাওয়াত্তে।
২০০৮ সালের এপ্রিলে পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক ঘটে উদাওয়াত্তের। ঐ বছর অক্টোবরে টি-২০ ফরম্যাটে প্রথম ম্যাচ খেলতে নামেন তিনি। কানাডার কিংস সিটিতে জিম্বাবুয়ের বিপক্ষে ছোট ফরম্যাটে অভিষেক হয় উদাওয়াত্তের।
২০০৮ সালে জাতীয় দলের হয়ে সর্বশেষ ওয়ানডে ও গেল বছর পাকিস্তানের মাটিতে টি-২০ সিরিজে ম্যাচ খেলেন উদাওয়াত্তে। আন্তর্জাতিক অঙ্গনে অভিষেকের পর গেল দশ বছরে টেস্ট দলে ডাক পাননি উদাওয়াত্তে। অবশেষে শ্রীলংকার টেস্ট দলে ডাক পেলেন ৩১ বছর বয়সী উদাওয়াত্তে।
শ্রীলংকার ঘরোয়া প্রাদেশিক টুর্নামেন্টে প্রথম শ্রেণী ও লিষ্ট ‘এ’-তে ব্যাট হাতে চমক দেখিয়েছেন উদাওয়াত্তে। প্রথম শ্রেণীর ক্রিকেটে ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরি এবং লিষ্ট ‘এ’-তে ২টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি হাকাঁন তিনি। তাই প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫৬ ও লিষ্ট ‘এ’-তে উদাওয়াত্তের ব্যাটিং গড় ৬২। এমন ব্যাটিং নৈপুন্যের কারনে দীর্ঘ সময় পর প্রথমবারের মত টেস্ট দলে ডাক পেলেন উদাওয়াত্তে।
আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলংকা। ৬ জুন থেকে শুরু হবে টেস্ট সিরিজ। মূল লড়াইয়ে নামার আগে তিনদিনের একটি প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে শ্রীলংকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন