শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আইপিএলের মাঝেই মেয়েদের আইপিএল!

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ধোনি-কোহলি-সাকিবদের আইপিএলের আদলে নারী আইপিএল শুরু হবে, এমন আলোচনা বেশ আগের। এবার হয়তো ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অধীনে মেয়েদের আইপিএল ক্রিকেট শুরু হতে যাচ্ছে। চলমান আইপিএলের প্লে অফের আগেই মাঠে গড়াতে যাচ্ছে টি-টোয়েন্টির একটি জমজমাট ম্যাচ। নারী আইপিএল শুরু করা যায় কি না, সেটি পরীক্ষা করতেই এমন সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আগামী ২২ মে ভারতীয় নারী ক্রিকেটার আর বিদেশি নারী ক্রিকেটারদের নিয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে ম্যাচটি।
এই ম্যাচের জন্য ৩০ নারী ক্রিকেটারকে ডাকা হবে। সেখানে ভারতীয় ক্রিকেটার থাকবে ২০ জন, আর বাকি ১০ জন থাকবে বিদেশি ক্রিকেটার। দুটি দলে তাদের ভাগ করা হবে। একটি দলের নাম হবে আইপিএল একাদশ এবং অপর দলটির নাম হবে বিসিসিআই একাদশ। ম্যাচটি লাইভ দেখাবে স্টার স্পোর্টস, শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ৩টায়।
বিদেশি ক্যাটাগরিতে সাকিব-মুস্তাফিজদের নিয়ে যেভাবে আইপিএলে দল সাজানো হয়েছে, নারী আইপিএলের এই পরীক্ষামূলক ম্যাচেও সেভাবে দল সাজানো হবে। একটি দলে চারজন করে বিদেশি ক্রিকেটার খেলবে। তাদের সঙ্গে থাকবেন সাতজন করে ভারতীয় নারী ক্রিকেটার। বিদেশি ক্রিকেটারদের আসা-যাওয়া থেকে শুরু করে সব খরচই বহন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।
ভারতীয় নারী দলের সাবেক অধিনায়ক এবং সিওএ সদস্য ডায়না আদুলজি এ ব্যাপারে জানান, এটা ভিন্ন রকম একটি আমেজ তৈরি করতে যাচ্ছে। পরীক্ষামূলক এই ম্যাচটির মধ্যদিয়ে বুঝা যাবে ভবিষ্যতে নারী আইপিএল কতটা আকর্ষণ করবে। আমি আত্মবিশ্বাসী অদূর ভবিষ্যতে নারী আইপিএল হবে।’
দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের মধ্য থেকে নেওয়া হবে বিদেশি ক্রিকেটার ক্যাটাগরির ১০ জনকে। ভারতীয় নারী দলের নির্বাচকরা বাছাই করবেন দেশি ও বিদেশি ৩০ ক্রিকেটারকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন