শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আইরিশদের স্বপ্নে বাধা ফাহিম-সাদাব

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সকাল থেকেই ডাবলিনের আকাশে ঝকঝকে মিষ্টি রোদ। এমন রোমান্টিক আবহায়ায় আইরিশদের মনকে আরো উদ্দেলিত করে তুললেন টিম মার্তাগ-বয়ড র‌্যাঙ্কিন-স্টুয়ার্ট থম্পসনরা। তাদের মিলিত প্রচেষ্টায় নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচটা দুর্দান্তভাবে শুরু করে আয়ারল্যান্ড। মাত্র ৭০ রানে তিন টপ অর্ডারে ফিরিয়ে স্বপ্নীল শুরুর আভাসই দিয়েছিল টেস্ট ক্রিকেটের নতুন অতিথিরা। তবে আসাদ শফিকের (৬২) ব্যাটে সেই ধাক্কা সামলে উঠে পাকিস্তান। এরপরই শুরু হয় সফরকারীদের ঘুরে দাঁড়ানোর গল্প। যেটি দিনের শেষ পর্যন্ত লিখে চলেছেন সাদাব খান (৫২*) ও অভিষিক্ত ফাহিম আশরাফ (৫২*)। দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ২৬৮ রান।
গতকাল ছিল টেস্টের দ্বিতীয় দিন। প্রথম দিনের পুরোটাই ভেসে যায় বৃষ্টিতে। টসও হয়েছে কাল সকালে। আইরিশ ক্রিকেটের নতুন যাত্রা শুরু হয় টস ভাগ্যে হেসে। সিক্ত আবহাওয়ার কথা চিন্তা করে বল বেছে নেন অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। তার সিদ্ধান্তের যথার্ততা প্রমাণ করে ১৩ রানেই দুই ওপেনারকে তুলে নেন ল্যাঙ্কিন ও মার্তাগ।
আজহার অলীকে (৪) দ্বিতীয় ¯িøপে ক্যাচ বানিয়ে নিজেদের টেস্ট ইতিহাসের প্রথম উইকেটটি নেন র‌্যাঙ্কিন। ঠিক এর পরের বলে মার্তাগের নতুন ওভারে এলবিডবিøউয়ের শিকার হন অভিষিক্ত ইমাম-উল-হক (৭)। আর কোন অঘটন ছাড়াই ৬৮ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় পাকিস্তান। কিন্তু দ্বিতীয় সেশনে আবার একের পর এক পথ হড়কাতে থাকে সফরকারীরা। ভালো শুরু করেও একে একে আউট হন হারিস সোহেল (৩১), আসাদ শফিক (৬২), বাবর আজম (১৪) ও অধিনায়ক সরফরাজ আহমেদ (২০)। এরপর ইনিংস মেরামতে মন দেন শাদব খান (২৬*) ও আরেক অভিসিক্ত ফাহিম আশরাফ (৩৭*)। এই রিপোর্ট লেখা পর্যন্ত দু’জনে অবিচ্ছিন্ন আছেন ৫৮ রানের জুটি গড়ে। মার্তাগ-র‌্যাঙ্কিন ও থম্পসন প্রত্যেকেই নেন ২টি করে উইকেট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন