শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লড়ছে আয়ারল্যান্ড

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ফলোঅনে পড়ে আবার ব্যাটিংয়ে নেমে লড়াই চালিয়ে যাচ্ছে আয়ারল্যান্ড। কিন্তু পাকিস্তানের শক্ত বোলিং লাইনআপের সামনে এই লড়াই কতক্ষণ টিকবে সেটাই বড় প্রশ্ন। গতকাল এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৬ উইকেটে ২৪৭ রান। ১৮০ রানের ঘাটতি মিটিয়ে তারা লিডও নিয়েছে ৬৬ রানের। চতুর্থ দিনে খেলা তখনও ৩২ ওভার বাকি।
আইরিশ ব্যাটিংয়ে সবচেয়ে বড় প্রতিরোধটা এসেছে কেভিন ও’ব্রেইনের ব্যাট থেকে। প্রথম ইনিংসে ১৩০ রানের অলআউট হওয়া ইনিংসেও তার ব্যাট থেকে এসেছিল সর্বোচ্চ ৪০ রানের ইনিংস। এবারো হাসছে ৩৪ বছর বয়সী এই অলরাউন্ডারের ব্যাট। নিজেদের টেস্ট ইতিহাসে প্রথম ফিফটির রেকর্ড দখলে নিয়ে শতকের দিকে ছুটছে ও’ব্রেইনের ব্যাট। অপরাজিত আছেন ৭১ রানে। এই পথে তাকে সঙ্গ দিয়ে চলেছেন স্টুয়ার্ট থমসন। স্বীকৃত ব্যাটসম্যানরা যেখানে ব্যর্থ সেখানে এই বোলার অপরাজিত আছেন ৪৬ রানে। দু’জনে মিলে গড়েছেন ৮৯ রানের জুটি।
ডাবলিনের দ্য ভিলেজ মালাহিদ স্টেডিয়ামে আগের দিন ২৬ ওভারে ৬১ রান তুলে দিন শেষ করে স্বাগতিকরা। উইকেট হারাতে হয়নি একটিও। কিন্তু গতকাল দিনের চতুর্থ ওভারেই রান আউটে কাটা পড়ে ফেরেন এড জয়েস। ৭ রানের জন্যে দেশের হয়ে প্রথম ফিফটি করতে পারেননি। দলীয় সেই ৬৯ রানে দাঁড়িয়েই পরের ওভারে আব্বাসের এলবিডবিøউয়ের শিকার হন সদ্য ব্যাটে নামা অ্যান্ডি বালবির্নি। এরপর আমিরের টানা দুই ওভারে জোড়া আঘাত। দুর্দান্ত ডেলিভারিতে নিল ও’ব্রেইনের মিডিল ও অফ স্টাম্পস ছত্রখান করে দেন বাঁ-হাতি পেসার। নিজের পরের ওভারে ওপেনার ও দলীয় অধিনায়ক পোর্টারফিল্ডকে (৩২) উইকেটের পিছনে সরফরাজের ক্যাচে পরিণত করেন। মধ্যাহ্ন বিরতির আগে স্বাগতিক ইনিংসে আর কোন অঘটন ঘটেনি। তবে ফিরে এসে চতুর্থ ওভারের প্রথম বলেই আব্বাসের বলে লেগ বিফোর হয়ে ফেরেন স্টার্লিং।
এরপরই ব্যাটে নামেন ও’ব্রেইন। ইউলসনের সঙ্গে তার জুটিটা (২০) বেশিক্ষণ টিকতে দেননি আমির। তবে যোগ্য সঙ্গ পেয়ে যান থম্পসনের কাছ থেকে। এখনো পুরো এক দিন বাকি। লড়াইটা কি চালিয়ে যেতে পারবে অভিষেক টেস্ট খেলতে নামা আয়ারল্যান্ড?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন