বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রুমানা-শামীমার ফিফটি : সান্ত¦না ৫০ ওভার ব্যাটিং

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : দক্ষিণ আফ্রিকায় সিরিজের প্রথম চার ম্যাচে একের পর এক ব্যর্থতার রেকর্ড গড়েই যাচ্ছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। সিরিজের শেষ ম্যাচে এসে অবশেষে মুখ রক্ষা হলো রোমানা-জাহানারাদের। অধিনায়ক রোমানা আহমেদ এবং উইকেটরক্ষক শামীমা সুলতানার ফিফটিতে সফরে প্রথমবারের মতো পুরো ৫০ ওভার ব্যাট করতে সক্ষম হলো নারী দল। তবে ৯ উইকেটে করা রুমানা-শামীমাদের ১৬৬ রান ৩৫ ওভারেই টপকে যায় দক্ষিণ আফ্রিকা। ৪ উইকেট হারানো স্বাগতিকদের হয়ে লি ৪৪, উলভারর্ট ৭০* ও ভন নিকার্ক করেন ২৯ রান। ১০ ওভার বল করে ৩৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন খাদিজা-তুল-কুবরা। বাকি শিকারটি অধিনায়ক রুমানার। এই হারে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হল বাংলাদেশ। এবার আগামী ১৭, ১৯ ও ২০ মে তিনটি টি-২০ খেলবে সালমা খাতুনের দল।
গতকাল বøুমফন্টেইনে টসে হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। আগের ৪ ম্যাচের ধারাবাহিকতা বজায় রেখে ব্যর্থ হন টপঅর্ডারের তিন ব্যাটসম্যান শারমিন সুলতানা, মুর্শিদা হক এবং ফারজানা হক। মাত্র ২৩ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে টাইগ্রেসরা। আবারো শঙ্কা জাগে অল্প রানেই গুটিয়ে যাওয়ার। তবে চতুর্থ উইকেটে দলের হাল ধরেন সিরিজে দ্বিতীয় ম্যাচ খেলতে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান শামীমা এবং অধিনায়ক রোমানা। দায়িত্বশীল ব্যাটিংয়ে ৮৫ রানের জুটি গড়েন এই দুজন। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ফিফটিতে ৫৩ রান করেন শামীমা। ১০৮ রানের মাথায় ভাঙে এই জুটি।
শামীমা ফিরে গেলেও পঞ্চম উইকেটে নিগার সুলতানাকে সাথে নিয়ে দলের দায়িত্ব নেন অধিনায়ক রোমানা। এই দুজন যোগ করেন আরও ৪৮ রান। দলীয় ১৫৬ রানের মাথায় রোমানা ফিরে গেলে আবারও ভেঙে পরে বাংলাদেশের ইনিংস। আউট হওয়ার আগে ক্যারিয়ারের ৪র্থ ফিফটিতে ৭৪ রান করেন অধিনায়ক। ১২৩ বলের ইনিংসে ৭টি চার মারেন তিনি। শামীমা-রোমানা ব্যতীত কেবল নিগার সুলতানাই দুই অঙ্কের সংগ্রহ ছুঁতে সমর্থ হন। ৪৯তম ওভারে রানআউট হওয়ার আগে ১২ রান করেন তিনি। শেষপর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে নারী দল। স্বাগতিকদের পক্ষে শাবনিম ইসমাইল ৩টি, মারিজান ক্যাপ ২টি এবং মাসাবাতা ক্লাস নেন ১টি উইকেট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন