ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

ম্যাচর আগেই আইপিএল মাতাবেন ব্রাভো!

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টি২০ বিশ্বকাপের রেশ বলতে গেলে এখনও শেষ হয়নি। ক্যারিবীয়ন দ্বীপে এখনও চলছে শিরোপা জয়োৎসব। যেসব দল ভালো করতে পারেনি, দেশে ফেরার পর চলছে তাদের নিয়ে কাটাছেড়া। সব মিলিয়ে টি২০র আবহ এখনও বিরাজমান। এরই মধ্যে সমাগত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। যেখানে প্রায় সব দেশের তারকা ক্রিকেটার অংশ নিয়ে থাকেন। অর্থের ঝনঝনানি আর গø্যামারের সঙ্গে থাকে কিছু রুদ্ধশ্বাস ম্যাচও। ফলে সবার চোখ থাকে এই আসরে।
গোটা বাংলাদেশের চোখও এবার থাকবে এই টুর্নামেন্টে। বিশেষ করে মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসানের কারণে। সাকিব কয়েক বছর ধরে নিয়মিত খেলে আসলেও মুস্তাফিজ এবারই প্রথম। গত একটি বছরে কাটার আর কাটার মাস্টার মুস্তাফিজ বিশ্ব ক্রিকেটে এক অতি পরিচিত নাম। তিনি খেলবেন সানরাইজার্স হায়দরাবাদে। সাকিব বরবারের মতো কলকাতা নাইটরাইডার্সে।
আগামী ৯ এপ্রিল থেকে মাঠে গড়াবে আইপিলের নবম আসর। তবে জমকালো উদ্বোধনী হবে আজউ। মুম্বাইর এনএসসিআই-এসভিপি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। বলিউড স্টার থেকে মেজর লেজর পারফর্ম করবেন এই অনুষ্ঠানে। কে কে থাকছেন এই বর্ণিল অনুষ্ঠানে- সবার আগ্রহ তাতে। বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। সরাসরি স¤প্রচার করবে সনি ইএসপিএন।
বলিউডের এই সময়ের জনপ্রিয় নায়িকা ক্যাটরিনা কাইফ অনুষ্ঠানের মূল আকর্ষণ। থাকছেন নায়ক রনবীর সিং। বলিউডে আস্তানা গড়া লংকান সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজও কাঁপাবেন মঞ্চ। হালের জনপ্রিয় র‌্যাপ সিঙ্গার ইয়ো ইয়ো হানি সিং, আন্তর্জাতিক র‌্যাপ সিঙ্গার ক্রিস ব্রাউন, মেজর লেজার থাকছেন এই অনুষ্ঠানে। এছাড়া বর্ণীল লেজার শো ও আতশবাজিতো থাকছেই। উদ্বোধনী অনুষ্ঠানে টি২০ বিশ্বকাপের আবহ টেনে আনবেন ক্যারিবীয় ক্রিকেটার ব্রাভো। বিশ্বকাপে তার ‘চ্যাম্পিয়ন চ্যাম্পিয়ন’ গানটি বেশ জনপ্রিয় হয়েছে। তার তালে তালে নেচেছেন অনেকেই। উদ্বোধনী মঞ্চে ব্রাভো আবির্ভূত হবেন গায়ক ও নাচিয়ে হিসাবে, ক্রিকেটার হিসাবে নয়। এমন তথ্য জানিয়েছেন আইপিএলের প্রধান রাজীব শুক্লা। শুক্লা এ-ও জানান, এবারের আইপিএলে আরেকটি আকর্ষণ থাকছে। তা হলো এলইডি স্টাম্পের ব্যবহার। তিনি বলেন, ‘এই মৌসুমের আইপিএলে এলইডি স্টাম্প ব্যবহার করা হবে। যে প্রতিষ্ঠানটি আইসিসিকে এই স্টাম্প সরবরাহ করেছে তাদেরই এই টুর্নামেন্টের জন্য নির্বাচন করা হয়েছে।’
যারা পারফরর্ম করবেন, তারাও বেশ রোমাঞ্চিত। ক্যাটরিনা কাইফই যেমন বলেছেন, ‘ক্রিকেট আর বলিউড সব সময় সহাবস্থান করেছে। আমি পারফরম্যান্স নিয়ে খুবই উত্তেজিত।’ অন্যদিকে হার্টথ্রব নায়ক রনবীর সিং বলেছেন, ‘আমার পারফরম্যান্সের মধ্যে আপনারা ক্রিকেট ও জয়ের স্পিরিট দেখতে পাবেন। সারা বিশ্বের সব ক্রিকেট ভক্তদের আমি উত্সর্গ করছি আমার পারফরম্যান্স।’ লাস্যময়ী লংকান সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ বলেছেন, ‘আমার পারফরম্যান্সের মধ্যে আপনারা প্লেয়ারদের একাগ্রতা দেখতে পাবেন। আমি খুবই উত্তেজিত।’ ইয়ো ইয়ো হানি সিংতো ফাটিয়ে দিতে চাচ্ছেন সব, ‘আমার ভক্তদের জন্য ফাটিয়ে পারফর্ম করতে চাই। বেশ কিছু ইয়ো ইয়ো হানি সিং গানে আমি পারফর্ম করবো। দুনিয়াকে দেখাতে চাই কী ভাবে খেলা ও গান কাঁধে কাঁধ মিলিয়ে চলে।’ প্রথমবারের মতো ভারতে পারফর্ম করার আগে বেশ উত্তেজিত ক্রিস ব্রাউনও, ‘এই প্রথম আমরা ভারতে পারফর্ম করবো। খুব উত্তেজিত’। আর মেজর লেজার বলছে, ‘আইপিএলে গোটা শহর এক হয়ে যায়। সবাই এনজয় করেন। মেজর লেজরের সবাই ভারতে আসতে পেরে গর্বিত।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন