শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বুলবুলের পর কেভিন ও’ব্রায়েন

| প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দেশের অভিষেকে এর আগে সেঞ্চুরি করেছিলেন তিনজন। যার সর্বশেষ নামটি বাংলাদেশের আমিনুল ইসলাম বুলবুল। তার পরেই এলিট এই ক্লাবে নাম লিখিয়েছেন আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়েন। দারুণ এক সেঞ্চুরিতে ইনিংস হার এড়িয়ে দলকে দিয়েছেন স্বরণীয় করে রাথার মুহূর্ত।
আইরিশ ক্রিকেটের মোড় ঘোরানোর অন্যতম কাÐারি কেভিন। ২০১১ সালের বিশ্বকাপে ইংল্যান্ডকে উড়িয়ে দেওয়ার ম্যাচেও ইতিহাস গড়া সেঞ্চুরি করেছিলেন তিনি। সেসময় বিশ্বকাপের দ্রæততম সেঞ্চুরির রেকর্ড গড়ে দলকে জিতিয়ে নায়ক বনা এই ডানহাতি ব্যাটসম্যান এবার টেস্ট ক্রিকেটে কঠিন পরিস্থিতিতে করলেন সেঞ্চুরি।
এর আগে দেশের অভিষেক টেস্টে সেঞ্চুরির কৃতিত্ব দেখিয়েছিলেন ইতিহাসের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার চার্লস ব্যানারম্যান (১৬৫*), জিম্বাবুয়ের প্রথম টেস্টে ডেভ হটন (১২১) ও বাংলাদেশের অভিষেকে আমিনুল ইসলাম (১৪৫)। ১১৮ রানে অপরাজিত থেকে গতকাল নেমে আর কোন রান যোগ না করেই বিদায় নিয়েছেন কেভিন।
তবে তার আগে যা করে দিয়ে গেছেন, তাতে ইতিহাসে স্মরণীয় হয়েই থাকবে কেভিনের নামটি। ডাবলিন টেস্টে ফলো অনে পড়ে ইনিংস হারের সামনে ছিল আয়ারল্যান্ড। তারর সেঞ্চুরিতে চতুর্থ দিন শেষে ১৩৯ রানের লিডও নিয়ে নেয় তারা। তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান ১৮৯ বলে। সবশেষ ৩২৪ মিনিটের ২১৭ বলে তার ধৈর্য্যশীল ইনিংসটি ১২ চারে মোড়ানো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন