শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্যান্ডেলার জন্মশতবর্শী শিরোপা বার্সার

| প্রকাশের সময় : ১৮ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : প্রীতি ম্যাচে স্কোয়াডের ২৩ সদস্যের সবাইকে খেলিয়ে দিলেন এরনেস্তো ভালভর্দে। তবুও ছন্দ পতন ঘটেনি বার্সেলোনার খেলায়। দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়ন মামেলোদি সানডাউনসকে সহজেই হারিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। দক্ষিণ আফ্রিকার প্রয়াত সাবেক প্রেসিডেন্ট ও বর্ণবাদবিরোধী আন্দোলনের অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলার জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ম্যাচে ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। তাদের জয়ে একটি করে গোল করেন উসমান দেম্বেলে, লুইস সুয়ারেজ ও আন্দ্রে গোমেস।
জোহানেসবার্গের এফএনবি স্টেডিয়ামে গেলপরশু তৃতীয় মিনিটেই জালের দেখা পেয়ে যান উসমান দেম্বেলে। মামেলোদি সানডাউনসের এক ডিফেন্ডার বল বিপদমুক্ত করতে গিয়ে তুলে দেন ফরাসি এই ফরোয়ার্ডকে। একটু এগিয়ে কোনাকুনি শটে বল জালে পাঠান তিনি। ১৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ। দেনিস সুয়ারেজের ডিফেন্স চেরা পাসে গোলরক্ষককে পরাস্ত করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। ২৭তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ একটুর জন্য হাতছাড়া হয়ে যায় দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়নদের। জটলা থেকে একজনের হেড ব্যর্থ হয় ক্রসবারে লেগে। তিন মিনিট পর একটুর জন্য তৃতীয় গোলটি পায়নি অতিথিরা। দেম্বেলের শট গোল লাইন থেকে ফিরিয়ে দেন মামেলোদি সানডাউনসের এক খেলোয়াড়। ৩৯তম মিনিটে দেম্বেলের ক্রসে দেনিস সুয়ারেজের হেড ব্যর্থ হয় পোস্টে লেগে।
মামেলোদি সানডাউনসের রক্ষণের আরেক ভুলে ৬৬তম মিনিটে ব্যবধান বাড়ায় বার্সেলোনা। গোলরক্ষককে দেওয়া ব্যাক পাস মাঝপথে ধরে পাকো আলকাসের দেন গোমেসকে। গোলের সুবর্ণ সুযোগ কাজে লাগাতে কোনো ভুল করেননি পর্তুগিজ ফরোয়ার্ড। তুমুল করতালির মধ্যে ৭৪তম মিনিটে মাঠে নামেন লিওনেল মেসি। কয়েক সেকেন্ডের মধ্যেই গোলের সুযোগ করে দেন আলকাসেরকে। কিন্তু এই স্ট্রাইকার দারুণ সুযোগ কাজে লাগাতে পারেননি। পরের মিনিটে ব্যবধান কমায় স্বাগতিকরা। সতীর্থের ডিফেন্স চেরা পাস ধরে খুব কাছ থেকে বল জালে পাঠান মিডফিল্ডার শিবুসিসো ভিলাকাজি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন