বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইরাকে ফিরছে আন্তর্জাতিক ফুটবল

| প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ১২:০০ এএম

 

স্পোর্টস ডেস্ক : সেই ৯০’র দশক থেকে আন্তর্জাতিক ফুটবল নিষিদ্ধ ইরাকে। প্রায় তিন দশকের অপেক্ষা শেষ হচ্ছে ইরাকি ফুটবল ভক্তদের। নভেম্বরে দেশের দক্ষিনাঞ্চলীয় শহর বাসরায় অনুষ্ঠিত হবে ওয়েস্ট এশিয়া ফুটবল ফেডারেশন চ্যাম্পিয়নশীপ।
গত মার্চে ইরাকের ওপর থেকে আন্তর্জাতিক ফুটবল আয়োজনের প্রায় তিন দশকের নিষেধাজ্ঞা তুলে নেয় বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা। আর সে কারনেই ডবিøউএএফএফ’র টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাবটি লুফে নেয় ইরাকী ফুটবল কর্তারা। ইরাকী ফুটবল এসোসিয়েশনের মূখপাত্র কামেল জাগির বার্তা সংস্থা এএফপি’কে বিষয়টি নিশ্চিত করে বলেন, টুর্নামেন্টটিতে মধ্যপ্রাচ্যের ১২টি দেশ অংশ নিতে পারে। আর আন্তর্জাতিক কোন টুর্ণামেন্ট আয়োজনে অধীর আগ্রহে অপেক্ষায় থাকা ইরাক প্রমান করতে চায় এই ধরনের আয়োজনে তারা সব দিক থেকে প্রস্তুত।
আন্তর্জাতিক অঙ্গনে ফিরে আসার জন্য বেশ কয়েক বছর ধরে ইরাক নতুন স্টেডিয়াম নির্মাণ ও ইতোমধ্যেই নির্মিত স্টেডিয়ামগুলোর অবকাঠামো উন্নয়নে বেশ ব্যস্ত ছিল। গত ২৮ ফেব্রæয়ারি বাসরার অত্যাধুনিক স্টেডিয়ামে ইরাক ও সউদি আরবের মধ্যকার আন্তর্জাতিক প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পরে ফিফার সিদ্ধান্ত দ্রæত কার্যকর হয়। ১৯৯০ সালে কুয়েতের বিপক্ষে ম্যাচের পরে ঘরের মাঠে আর কোন প্রতিদ্ব›দ্বীতামূলক আন্তর্জাতিক ম্যাচ খেলেনি ইরাক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন