শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ডের নেতৃত্বে কেন

প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ১০:৪০ পিএম, ২২ মে, ২০১৮


স্পোর্টস ডেস্ক : আসন্ন রাশিয়া বিশ্বকাপের জন্য ইংল্যান্ড দল ঘোষণা করা হয়েছে আগেই। তবে সেই দলের নেতৃত্বে কে থাকবেন এ নিয়ে একটা রহস্য ছিলই। সব জল্পনা শেষে ইংলিশ দলের অধিনায়ক হিসেবে স্ট্রাইকার হ্যারি কেনের নাম ঘোষণা করেছে ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)।
প্রিমিয়ার লিগে টটেনহ্যামের হয়ে মৌসুমে ৩০ গোল করেন কেন। ম্যানেজার গ্যারেথ সাউথগেট কেনকে দলের দায়িত্ব দেয়ার ব্যাপারে বলেন, ‘কেন অসাধারণ ব্যক্তিতের অধিকারী। তিনি একজন পেশাদার এবং একজন অধিনায়কের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো যে প্রতিদিনই তারা একটা মান ধরে রাখে।’ গত ১৬ মে রাশিয়া বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের চূড়ান্ত দল ঘোষণা করেছিলেন সাউথগেট।
‘ই’ গ্রæপে ১৮ জুন তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে ইংল্যান্ড। গ্রæপের অপর দুই দল পানামা ও বেলজিয়াম।
এদিকে নিজেদের ইতিহাসে প্রথম বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে আইসল্যান্ড কোচ হেইমির হালগ্রিমসন। হাঁটুর ইনজুরি সত্বেও এই দলে জায়গা করে নিয়েছেন এভারটনের গিলফি সিগার্ডসন। ইনজুরির কারনে ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ ভাগে আর মাঠে নামতে পারেননি ২৮ বছর বয়সী এই মিডফিল্ডার।
মাত্র ৩ লাখ ৪০ হাজার জনসংখ্যার দেশ আইসল্যান্ডে পেশাদার ফুটবলার আছেন সব মিলিয়ে ১০০ জন। সবচেয়ে ছোট দল হিসেবে এবার তারা রাশিয়া বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে। এর আগে ২০১৬ সালে ইউরোতে খেলার মাধ্যমে বড় কোন টুর্ণামেন্টে তাদের অভিষেক হয়েছিল। ঐ আসরেও তারা অস্ট্রিয়া ও ইংল্যান্ডের মত দলকে ধরাশায়ী করেছিল। অসাধারণ এক টুর্ণামেন্টে অংশ নিয়ে শেষ পর্যন্ত কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে তারা পরাজিত হয়ে বিদায় নেয়।
আগামী ১৬ জুন মস্কোতে বর্তমান রানার্স-আপ আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দিয়ে আইসল্যান্ড তাদের বিশ্বকাপ মিশন শুরু করবে। গ্রæপ-ডি’তে অপর দুটি দল হলো ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া।

বিশ্বকাপে ইংল্যান্ড দল
গোলরক্ষক : জর্ডান পিকফোর্ড, নিক পোপ ও জ্যাক বাটল্যান্ড। ডিফেন্ডার : কাইল ওয়াকার, কিয়েরান ট্রিপায়ার, ট্রেন্ট অ্যালেক্সান্ডার-আর্নল্ড, গ্যারি চাহিল, ড্যানি রোজ, জন স্টোনস, হ্যারি মাগুইরে, ফিল জোন্স ও অ্যাশলে ইয়ং। মিডফিল্ডার : এরিক ডায়ার, ফ্যাবিয়ান ডেলফ, জর্ডান হেন্ডারসন, ডেলে আলি, রুবেন লোফটাস-চিক, রাহিম স্টারলিং ও জেসে লিংগার্ড। ফরোয়ার্ড : হ্যারি কেন, জেমি ভার্ডি, মার্কাস রাসফোর্ড ও ড্যানি ওয়েলব্যাক।

বিশ্বকাপে আইসল্যান্ড দল
গোলরক্ষক : হাসেন থর হালডোরসন, রুনার এ্যালেক্স রুনারসন ও ফ্রেডেরিক শ্রাম। ডিফেন্ডার : কারি আরনাসন, আলি ফ্রেয়ার স্কুলাসন, বিরকির মার সিভারসন, সেভির ইনগি ইনগাসন, হরডার ম্যাগনুসন, হোলমার ওরন এজলফসন ও রাগনার সিগার্ডসন। মিডফিল্ডার : ইয়োহান বার্গ গুডমান্ডসন, বিরকির বারনাসন, আরনর ইংভি ট্রটাসন, এমিল হালফ্রেডসন, গিলফি সিগার্ডসন, ওলাফার ইনগি স্কুলাসন, রুরিক গিসলাসন ও স্যামুয়ের ফ্রিডজনসন।
ফরোয়ার্ড : আলফ্রেড ফিনবোগাসন, বিয়র্ন বার্গম্যান সিগার্ডসন, জন ডাডি বোরভারসন ও এ্যালবার্ট গুডমান্ডসন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন