ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

আইপিএলের আগেই মুক্ত নারাইন

প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আইপিএল শুরুর দু’দিন আগে দারুণ একটি সুখবর পেয়েছে কোলকাতা নাইট রাইডার্স। নতুন বোলিং অ্যাকশনের পরীক্ষা সফলভাবে শেষ করার পর ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা তাদের সেরা স্পিনার ওয়েস্ট ইন্ডিজের সুনিল নারাইনকে আন্তর্জাতিক ক্রিকেট ও ঘরোয়া ক্রিকেটে বল করার অনুমতি দিয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বৃহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নারাইনের বোলিং অ্যাকশনের বৈধতা পাওয়ার বিষয়টি জানায়। পরীক্ষায় দেখা যায়, তার সব ধরনের ডেলিভারির সময় কনুই ১৫ ডিগ্রির বৈধ সীমার মধ্যেই থাকছে।
বোলিং অ্যাকশন শোধরানোর পর চেন্নাইয়ের শ্রী রামচন্দ্র বিশ্ববিদ্যালয়ে গত ২৮ মার্চ পুনরায় নারাইনের পরীক্ষা হয়। তবে ভবিষ্যতে নারাইনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ জাগলে আম্পায়াররা আবারও আপত্তি জানাতে পারবেন। শ্রীলঙ্কা সফরে গত ৭ নভেম্বর পাল্লেকেল্লেতে তৃতীয় ওয়ানডেতে প্রশ্নবিদ্ধ হয়েছিল নারাইনের বোলিং অ্যাকশন। পরে বোলিং অ্যাকশনের পরীক্ষায় দেখা যায়, তার সব ধরনের ডেলিভার সময় কনুই ১৫ ডিগ্রির বৈধ সীমা ছাড়িয়ে যায়। নিষেধাজ্ঞা থাকার পরও কয়েক দিন আগে শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নারাইনকে রেখেছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দল ঘোষণার কিছুদিন পরেই নিজেকে জাতীয় দল থেকে সরিয়ে নেন ২৬ বছর বয়সী এই অফস্পিনার।
আইসিসির এই ঘোষণায় ২০১২ ও ২০১৪ সালের শিরোপা জয়ের অন্যতম নায়ক নারাইনকে কেকেআরের ফিরে পাওয়ার সব রাস্তা পরিষ্কার হলেও এবারের আসরে দলটির প্রথম ম্যাচে তার খেলার সম্ভাবনা সামান্যই। টি-টোয়েন্টির এই প্রতিযোগিতায় খেলতে এর আগে দলের সঙ্গে যোগ দিলেও কদিন আগে তার বাবা মারা যাওয়ায় দেশে ফিরে যান এই বোলার। এখনও পরিবারের সঙ্গেই অবস্থান করছেন তিনি। আগামী ১০ এপ্রিল দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলবে দু’বারের চ্যাম্পিয়ন কোলকাতা নাইট রাইডার্স। আইপিএলে চার মৌসুম খেলে নিয়েছেন ৭৪ উইকেট নারাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন