শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ছারপত্র পেল রাশিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

গত বছর রাশিয়ান ফুটবল ইউনিয়নের প্রধানের পদ থেকে পদত্যাগ করেন ভিটালি মুকতো। তিনি রাশিয়ার ক্রীড়া মন্ত্রী থাকায়, সে সময় সোচি গেমসে অংশ নিয়েছিল দেশটির অ্যাথলেটরা। পরবর্তীতে যাদের পরীক্ষা করে শরীরের নিষিদ্ধ ড্রাগের অস্তিত্ব পায় ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি (আইওসি)। এরপর পিয়ংচ্যাং গেমসে রাশিয়ার মন্ত্রণালয়ের সঙ্গে সম্পৃক্ত কাউকেই দক্ষিণ কোরিয়া প্রবেশের অনুমতি দেয়া হয়নি।
বিশ্বকাপের মতো মেগা ইভেন্টে অংশ নেওয়ার আগে নিজ দেশকে ডোপ কেলেঙ্কারিতে থাকতে দেখতে চায়নি রাশিয়ান ফুটবল ফেডারেশন। আগেভাগেই তারা ফুটবলারদের ডোপ টেস্ট করিয়েছে। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার সহায়তায় প্রতি বিশ্বকাপ এলেই অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে ডোপিং পরীক্ষা করা হয়ে থাকে। স্বাগতিক দেশ রাশিয়া সবার আগে সেই টেস্ট উতরে গেছে।
ওয়াডা (ওয়ার্ল্ড এন্টি ডোপিং এজেন্সি) রাশিয়ান ফুটবলারদের ডোপ টেস্ট নিয়ে প্রতিবেদন জমা দিয়েছে। এক বিবৃতিতে ফিফা রাশিয়ার ডোপিং পরীক্ষায় উতরে যাওয়ার খবর জানায়, ‘প্রাথমিকভাবে বাছাই করা ২৮ জন ফুটবলারকে আলাদা করে তাদের পরীক্ষা চালানো হয়েছে। ড্রাগ পরীক্ষায় পাস করেছে রাশিয়ার প্রাথমিক স্কোয়াডে থাকা প্রত্যেক ফুটবলার।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন