রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেরিনারের কাছে হেরে আরো পেছালো আবাহনী

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবের কাছে হেরে শিরোপার লড়াইয়ে আরো পেছালো ক্লাব কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। গতকাল বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে মেরিনার ৫-১ গোলে বিধ্বস্ত করে আবাহনীকে। বিজয়ী দলের হয়ে মইনুল ইসলাম কৌশিক দু’টি এবং মোহাম্মদ জুলহাইরি, পুস্কর খীসা মিমো ও নাইম উদ্দিন একটি করে গোল করেন। আবাহনীর পক্ষে একমাত্র গোলটি শোধ দেন বালজিৎ সিং। এই জয়ে মেরিনার ১১ ম্যাচে ৩০ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয়স্থানে থেকে লিগের প্রথম পর্ব শেষ করলো। সমান ম্যাচে ২৭ পয়েন্ট পাওয়া আবাহনী নেমে গেল তৃতীয়স্থানে। আর ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব।
কাল মেরিনার-আবাহনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নদের ডাগআউটে জার্মান কোচ অলিভার কার্টজের জায়গায় দেখা গেছে আশিকুজ্জামান। আর অসুস্থতার কারণে মাঠে নামতে পারেননি আবাহনীর পেনাল্টি কর্ণার (পিসি) স্পেশালিষ্ট আশরাফুল ইসলাম।
আবাহনীর খেলায় আশরাফুলের অভাব স্পষ্ট থাকলেও মেরিনার কিন্তু অলিভার কার্টজ ছাড়াই ভালো খেলেছে। যে আবাহনীর কাছে হেরে তারা ক্লাব কাপের ট্রফি খুইয়েছিলো সেই আবাহনীকে বিধ্বস্ত করেই চরম প্রতিশোধ নিলো মতিঝিলের দলটি।
আগের ম্যাচে মুলত মোহামেডানের কাছে হেরেই তালিকার শীর্ষস্থান হারায় মেরিনার। ওই ম্যাচটিই কাল হয়ে দাঁড়ায় মেরিনারের জার্মান কোচ অলিভার কার্টজের জন্য। ফলে এখন দলটির সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে হচ্ছে তাকে। গতকালই তার চলে যাওয়ার কথা ছিল নিজ দেশে। তবে আজ যাচ্ছেন নিশ্চিত এই জার্মান কোচ। যদিও মেরিনারের সাধারণ সম্পাদক হাসানউল্লাহ খান রানা বলেন, ‘আসলে জার্মানীতে কাজ আছে অলিভারের। তাই সে চলে যাচ্ছে। আমরাও আর ধরে রাখিনি তাকে।’
অন্যদিকে সোমবার রাতে হঠাৎ করে ডায়রিয়ায় আক্রান্ত হন আবাহনীর পিসি স্পেশালিষ্ট আশরাফুল ইসলাম। তাই গুরুত্বপূর্ণ এমন ম্যাচে প্রিয় এই শিষ্যকে পাননি কোচ মাহবুব হারুন। হারের অন্যতম কারনও নাকি এটি। ক্লাব কাপের ফাইনালে এই আবাহনীর কাছেই ১-০ গোলে হেরে শিরোপা খুঁইয়েছিল মেরিনার্স। যার প্রতিশোধ নিল তারা প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ এই ম্যাচে। আর ৫-১ গোলের এমন হার নিকট অতীতে ঘটেছে কিনা স্মৃতি হাতড়ে বলতে পারলেন না আবাহনীর কেউ।
একই ভেন্যুতে দুপুরে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ স্পোর্টিং ক্লাব সজীব হোসেনের হ্যাটট্রিকে ৯-১ গোলের বড় জয় তুলে নেয় বাংলাদেশ পুলিশ ক্লাবের বিপক্ষে। সজীব হ্যাটট্রিকসহ চার গোল করেন। গুরুজিৎ সিং দু’টি এবং রবিন্দর সিং, যোগিন্দর সিং ও রুবেল হোসেন একটি করে গোল করেন। পুলিশের হয়ে এক গোল করেন জামিল বিন তালিব।
লিগের প্রথম পর্ব শেষে মোহামেডান, মেরিনার, আবাহনী, সোনালী ব্যাংক ও অ্যাজাক্স স্পোর্টিং-এই পাঁচ দলকে নিয়ে আগামী শুক্রবার থেকে শুরু হবে সুপার ফাইভের খেলা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন