রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পুতিনের ষড়যন্ত্রে সালাহর চোট!

বিশ্বকাপ মিশনে স্পেনে মিশর তারকা

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল হয়তো শেষ হয়েছে। তবে শোরগোল এখনো কমেনি, ম্যাচের ফল নিয়ে নয়, আলোচনাটা সালাহর চোট নিয়ে। লিভারপুলের এই ফরোয়ার্ডের বিশ্বকাপটাই হয়তো অনিশ্চয়তার মধ্যে ফেলে দিয়েছেন সার্জিও রামোস। সামাজিক যোগাযোগমাধ্যমে তো রীতিমতো দাবি করা হচ্ছে, আগ্রাসী এই ডিফেন্ডার ইচ্ছে করেই চোটে ফেলেছেন সালাহকে। কেউ রামোসের শাস্তিও দাবি করছেন। তবে এসব অভিযোগও ¤øান হয়ে যাচ্ছে নতুন গুঞ্জনে। অনেকেই আঙুল তুলেছেন রাশিয়ান প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের দিকে! ভাবছেন, এসবের মাঝে পুতিন কোত্থেকে এলেন?
বিশ্বকাপে গ্রæপ ‘এ’-তে রাশিয়ার শক্ত প্রতিপক্ষ মিসর। টুইটারে তাই অনেকেই বলছেন, রাশিয়াকে জেতানোর জন্যই মিসরের ঘাগু ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর এই দুরবস্থা করেছেন রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। আর সেটা হয়েছে পুতিনের নির্দেশেই!
পুরো মৌসুমে ৪৪ গোল, ফাইনালে তাই লিভারপুল ভক্তদের সব আশা ছিল সালাহকে ঘিরে। নিরপেক্ষ দর্শকের চোখও ছিল তার দিকেই। লিভারপুল সাপোর্টারদের জন্য দুর্ভাগ্য, প্রথমার্ধের মাত্র ২৯ মিনিটে কাঁধের চোট নিয়ে অশ্রæসিক্ত চোখে মাঠ ছাড়তে হয় সালাহকে। সালাহর এই করুণ বিদায়ের পর যেন পুরো লিভারপুলই অনেকটা মুষড়ে পড়েছিল। শেষমেশ ৩-১ গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে লিভারপুল।
তবে পুরো ব্যাপারটাই মজা করে শুরু করা হয়েছে। কিন্তু বাস্তবেই রামোসকে কম দুর্ভোগ পোহাতে হচ্ছে না। সালাহ হয়তো নিজেও ভাবতে পারেননি তার এই চোট এভাবে তোলপাড় সৃষ্টি করবে সবার মাঝে। এক হাজার দুই হাজার নয়, ইতিমধ্যেই রামোসের শাস্তির জন্য ফিফার কাছে প্রায় ৫ লাখ আবেদন জমা পড়েছে! রামোস ইচ্ছাকৃতভাবেই সালাহর হাত ধরে রেখেছিলেন- এমনটাই ধারণা ভক্তদের।
আশা-নিরাশার এই দোলাচলের মাঝেই আগের দিন নিজেকে আত্মবিশ্বাসী ‘যোদ্ধা’ হিসেবে বিশ্বকাপ খেরা নিয়ে আশাবাদ প্রকাশ করেন সালাহ। তারই ধাপ হিসেবে মিসর ফুটবল অ্যাসোসিয়েশন (ইএফএ) তত্ত¡াবধানেই উন্নত চিতিৎসার জন্য গতকালই স্পেনে গেছেন এই তারকা ফরোয়ার্ড। সেখানে সালাহর সঙ্গে ছিলেন ক্লাব লিভারপুলের একজন মেডিকেল সহযোগী। রাশিয়া বিশ্বকাপ স্বপ্ন পূরণের লক্ষ্যে কিয়েভের ফাইনালে চোট পাওয়ার পরদিন থেকেই শুরু হয়েছে সালাহর চিকিৎসা।
আগামী ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে মিসরের বিশ্বকাপ অভিযান শুরু হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন