রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপ কর্ণার- বউ-বান্ধবী নিষেধ!

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনা পর রাশিয়ান সুন্দরীদের নিয়ে সতর্কতা জারি করেছে নাইজেরিয়া। ফুটবলার থেকে শুরু করে দেশ দুটির সাংবাদিকদেরও সতর্ক করে দেওয়া হয়েছে রাশিয়ান নারী থেকে। এবার বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে নারী থেকে দূরে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এমনকি তা যদি নিজের স্ত্রীও হয়। বিশ্বকাপ চলাকালীন জার্মান ফুটবলারদের রুমে তাদের স্ত্রী কিংবা বান্ধবী থাকতে পারবেন না।
খেলা থেকে নিজেদের দৃষ্টিভঙ্গি যাতে নারীদের দিকে না যায়, সেদিকে গুরুত্ব দিয়ে জার্মান কোচ জোয়াকিম লো এমন নির্দেশনা দিয়েছেন, ‘বিশ্বকাপে ভালো পারফরম্যান্সের জন্য আমি যেকোনো কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হবো। ইভেন্ট চলার সময় দলের ফুটবলাররা স্ত্রী-সন্তান কিংবা গার্লফ্রেন্ডের কাছে ঘেঁষতে পারবে না। আমি চাই না খেলোয়াড়দের কোনো ছাড় দিয়ে সমস্যায় পড়তে। শারিরীক কিংবা আত্মার চেয়ে দল বেশি গুরুত্বপূর্ণ।’ তবে, জার্মানির খেলোয়াড়রা নিজেদের ঘরে স্ত্রী-সন্তান-বান্ধবীদের রাখতে না পারলেও তাদের অ্যালকোহল পানে আপত্তি করবেন না জোয়াকিম লো।
এদিকে, নাইজেরিয়া সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী দেশটির কোচের কড়া নির্দেশ, বিশ্বকাপ চলাকালীন কেবলমাত্র স্ত্রী এবং পরিবারের লোকজন ফুটবলারদের রুমে প্রবেশ করতে পারবে। কিন্ত কোনো রাশিয়ান নারীকে রুমে ঢোকাতে পারবে না ফুটবলাররা। তবে ব্যতিক্রম থাকছে নাইজেরিয়ার অধিনায়ক জন ওবি মাইকেলের জন্য। চেলসির সাবেক এই তারকার স্ত্রী একজন রাশিয়ান হওয়ার পরও অধিনায়কের রুমে যাওয়া-আসায় অবাধ স্বাধীনতা থাকছে।
এর আগে রাশিয়ান মহিলাদের নিয়ে বিশ্বকাপে ম্যানুয়্যাল হ্যান্ডবুক বের করে আর্জেন্টিনা। সেখানে লেখা ছিল, কীভাবে রুশ সুন্দরীদের পটানো যাবে। পরে অবশ্য এর জন্য ক্ষমা চেয়ে নেয় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। ম্যানুয়্যালটির এক চ্যাপ্টারের নামকরণ ছিল ‘রুশ সুন্দরীদের সান্নিধ্য পেতে আপনাকে (সাংবাদিক) কী করতে হবে’। যা নিয়ে পুরো বিশ্ব ফুটবলে সমালোচনার ঝড় উঠে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন