রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপ খেলবেন সালাহ, তবে...

| প্রকাশের সময় : ১ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলতে নেমে চোট পাওয়া মোহাম্মদ সালাহ বিশ্বকাপ খেলতে পারবেন বলে জানিয়েছে মিশর ফুটবল অ্যাসোসিয়েশন (ইএফএ)। তবে এই তারকা ফুটবলারকে পাওয়া যাবে না প্রথম দুই ম্যাচে।
ইএফএ প্রেসিডেন্ট হানি আবু রেদা, জাতীয় দলের কোচ হেক্টর কুপার ও দলের চিকিৎসক আবু আল ওলা গেলপরশু ভ্যালেন্সিয়ায় গিয়ে পুনর্বাসনে থাকা সালাহর সঙ্গে দেখা করেন। তারপর ইএফএ’র অফিশিয়াল ফেসবুক পাতায় দেওয়া হয় বার্তা, ‘প্রেসিডেন্ট, কোচ আর চিকিৎসক দেখা করেছেন। সালাহর অবস্থা উন্নতির দিকে। আশা করা যায় পুরো ফিট হতে তার তিন সপ্তাহের বেশি সময় লাগবে না।’
তিন সপ্তাহে সালাহ সেরে উঠলেও অন্তত প্রথম দুই ম্যাচ তাকে ছাড়াই নামতে হবে মিশরকে। বিশ্বকাপে মিশরের প্রথম ম্যাচ ১৫ জুন। উরুগুয়ের বিপক্ষে সে ম্যাচে সালাহ যে থাকছেন না তা অনেকটাই নিশ্চিত। স্বাগতিক রাশিয়ার বিপক্ষে ১৯ জুন পরের ম্যাচে নামবে মিশর। সে ম্যাচেও সালাহর খেলার সম্ভাবনা কম। গ্রæপ পর্বের শেষ ম্যাচে ২৫ জুন সউদী আরবের মুখোমুখি হবে মিশর। লিভারপুল তারকাকে দেখা যাবে সে ম্যাচেই।
মিশর দ্বিতীয় রাউন্ডে উঠতে পারলে সালাহ ম্যাচ পাবেন আরও। না হলে বিশ্বকাপে সালাহ খেলতে পারেন কেবল একটাই ম্যাচ।
গত ২৬ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে সার্জিও রামোসের সঙ্গে সংঘর্ষে পড়ে যান সালাহ। কাঁধে চোট পেয়ে মাত্র ৩০ মিনিটেই তাকে মাঠ ছাড়তে হয়। পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় এই ফরোয়ার্ডের বাম কাঁধের জোড়া নড়ে গেছে। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ পরদিন সালাহর চোট গুরুতর বলে জানান। গত সোমবার এক টুইট বার্তায় সালাহ জানান, দ্রæত সুস্থ হয়ে বিশ্বকাপে দেশকে প্রতিনিধিত্ব করার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।
মোট তৃতীয়বারের মতো বিশ্বকাপে সুযোগ পাওয়া এবং ২৮ বছর পর বিশ্ব সেরার মঞ্চে ফেরা দেশটির সাফল্য পুরোটাই নির্ভর করছে দারুণ ফর্মে থাকা সালাহর ওপর। ২০১৭-১৮ মৌসুমে লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ গোল করা এই ফরোয়ার্ড নির্বাচিত হন ইংলিশ প্রিমিয়ার লিগের মৌসুমের সেরা খেলোয়াড়। সদ্য শেষ হওয়া প্রিমিয়ার লিগের গোল্ডেন বুটও ওঠে ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের হাতে। খেলোয়াড় ও সাংবাদিকদের ভোটে ইংল্যান্ডের ক্লাব ফুটবলে সেরার জোড়া স্বীকৃতিও পেয়েছেন ২৫ বছর বয়সী সালাহ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন