শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চ্যারিটি ম্যাচে উইন্ডিজের কাছে তামিমদের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০১৮, ১২:০০ এএম

লর্ডসে একমাত্র টি-২০ চ্যারিটি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের সামনে দাঁড়াতেই পারেনি বিশ্ব একাদশ। আফ্রিদি-তামিম-রশিদদের ৭২ রানের বড় ব্যবধানে হারিয়েছে ক্যারিবীয়রা।
গত সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দু’টি ক্রিকেট স্টেডিয়াম। ধ্বংস্তুপে পরিণত হওয়া স্টেডিয়াম দু’টি সংস্কারের জন্য তহবিল গঠনের লক্ষ্যে এই চ্যারিটি ম্যাচের আয়োজন করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি), মেরিলবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
বিশ্ব একাদশের হয়ে একমাত্র বাংলাদেশী হিসেবে এই ম্যাচে অংশ নেন ওপেনার তামিম ইকবাল। ব্যাট হাতে তার অবদান ৮ বল মাত্র ২ রান। তামিম ছাড়াও বাংলাদেশের হয়ে সাকিব আল হাসানের এ ম্যাচে খেলার কথা ছিলো। কিন্তু শেষ মুহূর্তে বিশ্ব একাদশ থেকে নিজের নাম সরিয়ে নেন সাকিব। সাকিবের পরিবর্তে বিশ্ব একাদশে সুযোগ পান নেপালের স্পিনার সন্দীপ লামিচান। বল হাতে ১ ওভারে ১২ রান দেন তিনি।
পাকিস্তানি অল রাউন্ডার শহিদ আফ্রিদির নেতৃত্বাধীন বিশ্ব একাদশ টস জিতে উইন্ডিজকে ব্যাটিং-এ আমন্ত্রণ জানায়। এক প্রান্তে গ্রিস গেইল ঘুমিয়ে থাকলেও অপর প্রান্তে বিধ্বংসী এভিন লুইস উড়ন্ত সূচনা এনে দেন দলকে। উদ্বোধণী জুটিতে ৪৭ বল মোকাবেলা করে দলকে ৭৫ রান এনে দেন লুইস। ৫টি করে চার-ছক্কায় মাত্র ২৬ বলে ৫৮ রান তুলে আউট হন তিনি। বেশি দূর যেতে পারেননি গেইল; ২৮ বলে করেন ১৮ রান। এরপর দলকে বড় সংগ্রহ এনে দেন মারলন স্যামুয়েলস, উইকেটরক্ষক দিনেশ রামদিন ও আন্দ্রে রাসেল। স্যামুয়েলস ২টি চার ও ৪টি ছক্কায় ২২ বলে ৪৩, রামদিন ২৫ বলে ৩টি করে চার-ছক্কায় অপরাজিত ৪৪ ও রাসেল ৩টি ছক্কায় ১০ বলে অপরাজিত ২১ রান করেন। বিশ্ব একাদশের আফগানিস্তানের খেলোয়াড় রশিদ খান ২ উইকেট নিলেও তাকে গুনতে হয় ৪৮ রান।
জবাবে ব্যাট হাতে নেমে ৮ রান যোগ হতেই ৪ উইকেট হারিয়ে বসে বিশ্ব একাদশ। শুরুটা হয় তামিমের হাত ধরে। একে একে তার পথ ধরেন নিউজিল্যান্ডের লুক রঞ্চি (০), ইংল্যান্ডের স্যাম বিলিংস (৪) ও ভারতের দীনেশ কার্তিক (০)। দুই ওপেনারকে ফেরান আন্দ্রে রাসেল, পরের দুজনকে স্যামুয়েল বদ্রি। চেষ্টা করেও পারেননি পাকিস্তানের শোয়েব মালিক (১২), আফ্রিদি (১১) ও নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাঘান (১০)। তবে এক প্রান্ত আগলে শ্রীলংকান অল রাউন্ডার থিসারা পেরেরা ৩৭ বলে ৬১ রান করে বিশ্ব একাদশকে আরো বড় ধ্বসের হাত থেকে রক্ষা করেন। কেসরিক উইলিয়ামস নেন ৪২ রানে ৩ উইকেট। ম্যাচ সেরা হন লুইস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন