রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আরো শানিত হচ্ছে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

এই একটা ম্যাচই বিশ্বকাপে ফরাসিদের প্রত্যাশা হয়ত বাড়িয়ে দিলো। এমনিতেই এবারের আসরে ফ্রান্স ফেভারিট দলগুলোর মধ্যে একটি। পরশু রাতে প্রস্তুতি ম্যাচে ইতালির মত রক্ষণপ্রধাণ দলকে নাকানিচুবানি দিয়ে যেভাবে গ্রিজম্যান-দেম্বেলেরা জিতেছে তাকে ভক্তদের প্রত্যাশার পারদ বাড়তেই পারে। জয়টি ছিল ৩-১ গোলের।
২৯ মিনিটেই ২ ম্যামুয়েল উমতিতি ও অঁতোয়ান গ্রিজম্যানের গোলে এগিয়ে যায় ফরাসিরা। অষ্টম মিনিটে কিলিয়ান এমবাপের শট গোলরক্ষক সালভাতোর সিরিগু ফিরিয়ে দিলে অরক্ষিত জাগায় বল পেয়ে যান উমতিতি। বল জালে পাঠাতে কোন ভুল করেননি বার্সেলোনা ডিফেন্ডার। ডি বক্সে লুকাস হার্নান্দেস ফাউলের শিকার হলে পেনাল্টি শটে ব্যবধান বাড়ান অ্যাটলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার। এর খানিক পর লিওনার্দো বোনুচ্ছি একটি গোল শোধ দিয়ে লড়াইয়ের আভাস দিয়েছিলেন। কিন্তু এরপর আর তাদের খুজেই পাওয়া যায়নি। নখ-দন্তহীন ইতালিয়ান আক্রমণ ফরাসি রক্ষণকে তেমন কোন পরীক্ষায় ফেলতে পারেনি। ৬৩তম মিনিটে উসমান দেম্বেলে দর্শনীয় চিফ শটে ববধান ৩-১ করে দেন। এরপরেও গোলের বেশ কয়েক সুযোগ তৈরী করে তারা। কিন্তু জালের দেখা মেলেনি। গত মঙ্গোলবার বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড প্রজাতন্ত্রকে ২-০ গোলে হারায় ফ্রান্স।
এ নিয়ে শেষ ছয় ম্যাচের পাঁচটিতেই জয়ের দেখা পেল দিদিয়ের দেশ্যমের দল। অপরদিকে বাছাইপর্ব পেরুতে পারেনি চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি। গত সোমবার রবার্তো মানচিনির অধীনে নতুনভাবে শুরু করে ইতালি। সউদী আরবের বিপক্ষে ২-১ গোলের জয়ে শুরুটা ছিল দারুণ। কিন্তু পরের ম্যাচেই দেখতে হলো মুদ্রার উল্টো পিট। দেশ্যমের শিষ্যরা সর্বশেষ প্রস্তুতি ম্যাচ খেলবে ৯ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে। এক সপ্তাহ পর অস্ট্রেলিয়া ম্যাচ দিয়ে শুরু হবে ফরাসিদের বিশ্বকাপ যাত্রা। ‘সি’ গ্রুপে ব্লু অপর দুই প্রতিপক্ষ ডেনমার্ক ও পেরু।
একই রাতে মিসর ও কলম্বির মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্র হয়। মিসরের সবচেয়ে বড় তারকা মোহাম্মদ সালাহ কাঁধের চোটের কারণে খেলতে পারেননি। তবে ডাক্তারি রিপোর্টের বরাত দিয়ে গতকাল মিসরীয় কোচ হেক্টর কুপার জানান, ‘বিশ্বকাপের আগেই সালাহ পুরোপুরি সুস্থ হয়ে উঠার ব্যাপারে আমরা আশাবাদী।’ তবে যে কোন পরিস্থিতি মোকাবেলা করার মত প্রস্তুতি থাকার ব্যাপারেই স্বতর্কতা প্রকাশ করেন কুপার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন