শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জিতলো মোহামেডানও আবাহনীর জয়ে জমে উঠলো লিগ

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঢাকা আবাহনী লিমিটেডের জয়ে জমে উঠলো ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগ। সুপার ফাইভে
আগের দিন উড়তে থাকা মোহামেডানকে হারানোর পর গতকাল তারা হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবকে। এদিন মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে আবাহনী জয় পায় ২-১ গোলের। বিজয়ীদের পক্ষে রোমান সরকার ও আশরাফুল ইসলাম একটি করে গোল করেন। মেরিনারের হয়ে একমাত্র গোলটি শোধ দেন ফরহাদ আহমেদ সিটুল। আবাহনীর এই জয়ে উন্মুক্ত হয়ে গেল লিগ শিরোপা লড়াই। লিগের প্রথম পর্বে মোহামেডান ও মেরিনারের বিপক্ষে হেরেছিল আবাহনী। চির প্রতিদ্ব›িদ্ব মোহামেডানের চেয়ে ছয় পয়েন্ট পেছনে থেকে শিরোপা দৌঁড় থেকে প্রায় ছিটকেই পড়েছিল তারা। কিন্তু সুপার ফাইভে এসে সেই আবাহনীই যেন পাল্টে গেল। টানা দু’ম্যাচে তারা মোহামেডান ও মেরিনারকে হারিয়ে ফিরে আসলো শিরোপার লড়াইয়ে। আবাহনী ১৫ ম্যাচ শেষে ১৩ জয়ে ৩৯ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয়স্থানে জায়গা পেল। এক ম্যাচ কম খেলা মোহামেডান ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো। আর ১৪ ম্যাচে ৩৬ নিয়ে তৃতীয়স্থানে নেমে গেল মেরিনার।
আগামীকাল সুপার ফাইভের শেষ ম্যাচে মুখোমুখি হবে মেরিনার ও মোহামেডান। এ ম্যাচ ড্র হলেই শিরোপা জিতবে মোহামেডান। আর মোহামেডান হারলে তিন দলের পয়েন্ট হবে ৩৯। তখন আবাহনী, মোহামেডান ও মেরিনারকে নিয়ে হবে প্লে-অফ।
কাল ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে (৩৩ মিনিটে) এগিয়ে যায় মেরিনার। পুস্কর ক্ষীসা মিমোর পুশ রেজাউল করিম বাবু স্টপ করার পর মামুনুর রহমান চয়নের হিট ফিরে আসে। এরপর বাবুর ফিরতি হিটে ফরহাদ আহমেদ সিটুল আলতো টোকায় গোল করেন (১-০)। দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে আবাহনী। ৪৪ মিনিটে ডান দিক থেকে আশরাদ হোসেনের বাড়ানো বল সারোয়ার হোসেনের স্টিক ঘুরে পেয়ে যান রোমান সরকার। সুযোগ কাজে লাগাতে ভুল হয়নি এই মিডফিল্ডারের (১-১)। ম্যাচের ৫১ মিনিটে মেরিনারের গোলরক্ষক অসীম গোপ সার্কেলের মধ্যে সারোয়ারকে ফাউল করলে পেনাল্টি স্ট্রোক পায় আবাহনী। সেই স্ট্রোক থেকে আবাহনীকে এগিয়ে নেন আশরাফুল ইসলাম (২-১)। একই ভেন্যুতে দিনের প্রথম ম্যাচে মোহামেডান রাসেল মাহমুদ জিমির হ্যাটট্রিকে ৬-০ গোলে হারায় সোনালী ব্যাংককে। জিমি তিনটি, গুরজিন্দর সিং দু’টি ও রাব্বী সালেহীন একটি করে গোল করেন। এই জয়ে ১৪ ম্যাচে ১৩ জয়ে ৩৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে সাদাকালোরা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন