শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোমা-লিভারপুলকে জরিমানা নিষিদ্ধ গার্দিওলা-বুফন

চ্যাম্পিয়ন্স লিগ

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : রেফারিকে কটুক্তি করায় ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলাকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে ইউরোপিয়ান ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা উয়েফা। একই অপরাধে তিন ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে জুভেন্টাস গোলরক্ষক জিয়ানলুইজি বুফনকে।
চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল দ্বিতীয় লেগের ম্যাচে লিভারপুলের বিপক্ষে বিরতির পর ম্যান সিটির ডাগ আউট থেকে বহিষ্কৃত হন কাতালান কোচ। ইতিহাদের ম্যাচে এসময় রেফারিকে কটুক্তি করায় এই শাস্তি পেলেন সাবেক বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ কোচ।
এদিকে সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠেয় কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে রেফারিকে কটুক্তি করায় জুভেন্টাসের ইতালিয়ান গোলকিপার জিয়ানলুইজি বুফনকে তিন শ্যাচের নিষেধাজ্ঞাদেশ দিয়েছে উয়েফা। ঐ ম্যাচে শেষ সময়ের পেনাল্টিতে জয় পায় রিয়াল মাদ্রিদ। পেনাল্টির বিপক্ষে রেফারির উপর উত্তপ্ত হন বুফন। সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখিয়ে তাকে মাঠ থেকে বের করে দেওয়া হয়। ম্যাচ শেষে রেফারিকে ‘আবর্জনার বস্তা’ আখ্যা দেন ৩৯ বছর বয়সী কিংবদন্তি গোলকিপার।
এছাড়া কোয়ার্টার ফাইনানাল ও সেমিফাইনালে দর্শকদের অশোভনীয় আচরণের কারণে জরিমানা করা হয়েছে লিভারপুল ও রোমাকে। রেড সমর্থকরা ম্যান সিটির বাসে আক্রমণ চালানো ও রোমা ম্যাচে স্টেডিয়ামে অগ্নি ফোঁয়ারা তৈরী করার অপরাধে ৩০ হাজার ইউরো জরিমানা করা হয় আনফিল্ডের দলকে।
সেমিফাইনাল প্রথম পর্বের ম্যাচে আনফিল্ডে একই ঘটনা ঘটায় রোমা। ঐদিন ম্যাচ শুরুর পূর্বে লিভারপুল সমর্থকদের উপর হামলা করে রোমা সমর্থকরা। এজন্য সেরি আর দলকে জরিমানা করা হয়েছে ৫০ হাজার ইউরো। একই সাথে আসছে মৌসুমে অ্যাওয়ে ম্যাচে সমর্থকদের জন্য কোন টিকিট পাবে না রোমা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন