শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মনোনয়নপত্রের মূল্য লাখ টাকা!

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্রের নতুন মূল্য নির্ধারণ হয়েছে। গেল নির্বাচনে যেখানে যে পদের জন্য মনোনয়নপত্রের মূল্য ছিলো ৫ হাজার টাকা, এবার তা অনেক গুণ বেড়ে গেছে। আগামী ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে গতকাল বিকালে অনুষ্ঠিত হয়েছে বাফুফের জরুরী সভা। সভায় বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী আসন্ন নির্বাচনে সভাপতি পদের জন্য মনোনয়নপত্রের মূল্য নির্ধারণ হয়েছে এক লাখ টাকা। যারা সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচন করবেন তাদেরকে মনোনয়নপত্র কিনতে হবে ৭৫ হাজার টাকা দিয়ে। সহ-সভাপতি পদের মনোনয়নপত্রের মূল্য নির্ধারণ হয়েছে ৫০ হাজার টাকা। এবং নির্বাহী কমিটির সদস্য পদের জন্য মনোনয়নপত্রের মূল্য রাখা হয়েছে পঁচিশ হাজার টাকা।
সভা শেষে এ প্রসঙ্গে বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, ‘সভাপতি পদে যে কেউই যাতে মনোনয়নপত্র কিনতে না পারেন সে জন্যই এ মূল্য নির্ধারণ করা হয়েছে। আমাদের লক্ষ্য এমন ব্যক্তিই যেন মনোনয়নপত্র সংগ্রহ করেন যিনি নির্বাচন করবেন। সে জন্যই সভাপতির মনোনয়নপত্রের মূল্য এক লাখ টাকা রাখা হয়েছে। অতীতে দেখা গেছে শুধু নামমাত্র প্রচার করতে অনেকে সভাপতি পদের মনোনয়নপত্র কিনে পরে তা প্রত্যাহার করেছেন।’
সভায় সর্ব-সম্মতিক্রমে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠিত হয়। কমিশনের প্রধান করা হয়েছে মেজবাহ উদ্দিনকে। সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্ব পেয়েছেন যথাক্রমে মাহফুজুর রহমান সিদ্দিকী ও আনোয়ার ফারুক। এছাড়া তিন সদস্যের আপীল কমিটিও গঠন করা হয়। এই কমিটির চেয়ারম্যান করা হয়েছে আব্দুল মুহিত চৌধুরীকে। দুই সদস্য হলেন- আখতার হোসেন খান ও মোস্তফা কামাল। সভায় এবারের বাফুফে নির্বাচনের বিধিমালাও চূড়ান্ত করা হয়। এছাড়া আসন্ন নির্বাচনের জন্য খসড়া ভোটার তালিকাও অনুমোদন হয়। ৩০ এপ্রিল বাফুফে নির্বাচনে মোট ডেলিগেটের সংখ্যা হবে ১৩৪ জন। তবে বেশ ক’টি জেলার ডেলিগেটের নাম নিয়ে বিতর্ক থাকায় এ সংখ্যা কমতে পারে। গতকাল রাত ৯টায় বাফুফে ভবনের নোটিশ বোর্ডে খসড়া ভোটার তালিকা টানানো হয়। উল্লেখ্য ২০১২ সালের ২৮ এপ্রিল অনুষ্ঠিত বাফুফে নির্বাচনে ডেলিগেটের সংখ্যা ছিল ১২২ জন। খসড়া ভোটার তালিকায় কোনও আপত্তি থাকলে তা নিষ্পত্তি করবে বাফুফে। ১৩ এপ্রিলের মধ্যে এসব অভিযোগ নিষ্পত্তি করবে তারা। এদিন রাতে প্রকাশ করা হবে চূড়ান্ত ভোটার তালিকা। যা নিযে ১৫ এপ্রিল থেকে নির্বাচনী কর্মকাÐ শুরু করবে বাফুফের নির্বাচন কমিশন। কালকের সভাটি দুপুর দুইটায় শুরু হওয়ার কথা থাকলেও তা বিকাল সাড়ে তিনটায় শুরু হয়। চলে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন