শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লিগে লেস্টার

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : নিজেদের ‘ইতিহাস যাত্রা’টা অব্যহত রেখেছে প্রিমিয়ার লিগের বিষ্ময় লেস্টার সিটি। ফক্সদের এই স্বপ্ন যাত্রায় যে নামটি অতপ্রতভাবে জড়িত সেই জেমি ভার্ডিই ছিলেন এদিনের জয়ের নায়ক। ২১ গোল করে লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ভার্ডি। তার জোড়া গোলই পরশু সান্ডারল্যান্ডের মাঠে জয় পেয়েছে তারা। এই জয় শিরোপা দৌড়ে তো তারা ৭ পয়েন্টে এগিয়ে থাকলই, একইসাথে প্রথম বারের মত আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে লেস্টারের অংশগ্রহনও এখন নিশ্চিত। লিগের আর মাত্র ৫ রাউন্ডের খেলো বাকি। তার পরও শিরোপা স্বপ্নে সতর্কতার সুর কোচ ক্রাদিওর রেনিয়েরির। তার মতেÑ‘শিরোপার স্বপ্ন ভক্ত সমর্তকরা করতে পারে কিন্তু খেলোয়াড়রা নন।’ রেনিয়েরির এই সতর্ক অবস্থানই বলে দেয় শিরোপার জন্য কতটা মরিয়া তারা। টানা চার ম্যাচ ১-০ গোলে জয়ের পর এদিন তার দল জিতেছে ২-০ গোলে।
মৌসুমে ঠিক এর বিররীত গল্পটা ম্যানচেস্টার ইউনাইটেডের। না, ইউরোপিয়ান আসরে অংশগ্রহন অবশ্য এখনো অনিশ্চিত হয়নি তাদেও। তবে ধীওে ধীওে সেই পথেই এগুচ্ছে তারা। পয়েন্ট তালিকার দ্বিতীয় দল টটেনহ্যামের কাছে এদিন ৩-০ গোলে হেরেছে লুইস ফন গালের দল। ৭০ থেকে ৭৬, এই ৬ মিনিটের ঝড়েই এদিন লন্ডভন্ড হয়ে যায় রেড ডেভিল শিবির। গোল করেন দেলে আলি, টবি আল্ডারহেইভারেল্ড ও দলের আর্জেন্টাইন স্ট্রাইকার লামেলা। এই পরাজয়ে এক ম্যাচ কম খেলা শীর্ষ চারের দল ম্যানচেস্টার সিটির চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে পড়ল ওল্ড ট্রাফোর্ডের দলটি। সফরকারীদের হারের পাশাপাশি এদিন আলোচনায় ছিল ২ ঘন্টারও বেশি সময় যানজটে রেডদের আটকে থাকার ঘটনা। যে কারনে ম্যাচপূর্ব অনুশীলনটাও ভালোমত সারতে পারেনি ফন গালের শিষ্যরা। খেলাও শুরু হয় আধা ঘন্টা দেরিতে। হারের পর ফন গাল বলেনÑ ‘ম্যানচেস্টার ইউনাইটেডে আমার যুদ্ধটা আরো কঠিন হয়ে গেল এবং এটা আরো বাড়তেই থাকবে।’ এমন পরাজয়ের পরও অত্মপক্ষ সমর্থন করে ফন গাল বলেনÑ ‘টটেনহ্যামের জন্য আমি দুঃখিত কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেড অপেক্ষাকৃত বড় ক্লাব।’
এদিকে দুই ম্যাচ পর আবারো জয়ের দেখা পেয়েছে ‘অল রেড’ লিভারপুল। ঘরের মাঠে স্টোকের বিপক্ষে ইয়ুর্গুন ক্লপের দলের জয়টি ছিল ৪-১ গোলের। দিভোক ওরিগি করেন জোড়া গোল, একটি করে গোল করেন মরেনো ও ড্যানিয়েল স্টারিজের। ৪৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার অষ্টম স্থানে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন