শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সবার আগে জাহানারা

নারী ক্রিকেটে ৫ উইকেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০১ এএম

ইয়র্কার ডেলিভারিতে উড়ল ইসোবেল জয়েসের বেলস। আনন্দ চিৎকার করে জাহানারা আলম মেতে উঠলেন বাঁধভাঙা উল্লাসে। সেই উইকেটেই যে পূরণ হলো তার ৫ উইকেট! নিজের ক্যারিয়ারে প্রথম তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটেই এটি বাংলাদেশের মেয়েদের প্রথম ৫ উইকেট! আয়ারল্যান্ড সফরে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ড গড়েছেন জাহানারা। গতকাল ডাবলিনে বাংলাদেশের সেরা পেসার ৫ উইকেট নিয়েছেন ২৮ রানে।
টস হেরে আগে ব্যাটিংয়ে নামা আইরিশ মেয়েরা ২০ ওভারে তুলেছে ৮ উইকেটে ১৩৪ রান। ক্লেয়ার শিলিংটনকে এলবিডবিøউ করে ম্যাচের প্রথম ওভারেই প্রথম শিকার ধরেন জাহানারা। নিজের পরের ওভারের প্রথম বলে ফেরান সিসিলিয়া জয়েসকে। ২ ওভারের প্রথম স্পেলে ১৩ রানে উইকেট ছিল দুটি। শেষ স্পেলে বোলিংয়ে ফেরেন ১৭তম ওভারে। এবার এক ওভারেই নেন কিম গার্থ ও আইমিয়ার রিচার্ডসনের উইকেট। নিজের শেষ ওভারের প্রথম বলে ইসোবেল জয়েসের ব্যাটের কানায় লেগে হয় বাউন্ডারি। পরের বলেই বাংলাদেশের সামনে মূল বাধা হয়ে থাকা ইসোবেলকে বোল্ড করেন ৪১ রানে।
টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে এর আগে ৪ উইকেট ছিল কেবল একজনেরই। ২০১২ এশিয়া কাপে গুয়াংজুতে শ্রীলঙ্কার বিপক্ষে ৬ রানে ৪ উইকেট নিয়েছিলেন সালমা খাতুন। ওয়ানডেতে বাংলাদেশের মেয়েদের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ড রুমানা আহমেদের। ২০১৩ সালেই ভারতের বিপক্ষে আহমেদাবাদে ৪ উইকেট নিয়েছিলেন ২০ রানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন