বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার রেকর্ড ব্যবধানে জিতল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ২:৩৫ এএম

টি-২০তে সবচেয়ে বড় ব্যবধানে হারের রেকর্ড ১৭২ রানের। মনে হচ্ছিল কলঙ্কের, লজ্জার, অপমানের এই রেকর্ড আয়ারল্যান্ডেরই হতে চলেছে। শেষ পর্যন্ত তা হয়নি ঠিকই, তবে ১৪৩ রানে হারও কম বড় যন্ত্রণাদায়ক নয়। টি-টোয়েন্টিতে এটা যুগ্মভাবে দ্বিতীয় সর্বাধিক ব্যবধানে পরাজয়। তবে ভারতের জন্য এটিই সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ড।

আয়ারল্যান্ড ২১৪ রান তাড়া করতে গিয়ে থেমেছে ৭০ রানে। ১২.৩ ওভারেই শেষ হয়ে যায় ইনিংস। যা মোটেই আইরিশ ক্রিকেটের পক্ষে ভালো বিজ্ঞাপন হয়ে থাকল না। বিশেষ করে ৯ হাজার দর্শকে ঠাসা নিজ দর্শকদের সামনে।

প্রথম টি-টোয়েন্টিতে ৭৬ রানে এসেছিল ভারতের জয়। দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয় এল প্রায় দেড়শো রানে। এই ফরম্যাটে এটাই ভারতের বৃহত্তম জয়। প্রত্যাশামতোই আয়ারল্যান্ডকে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ হারাল বিরাট কোহালির ভারত। তবে দুর্বল বিপক্ষের বিরুদ্ধে এই দাপট ইংল্যান্ড সিরিজের প্রস্তুতিতে কতটা কাজে আসবে, তা নিয়ে প্রশ্ন থাকছেই।

বুধবারের মতো শুক্রবারও ডাবলিনে টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন আয়ারল্যান্ড অধিনায়ক গ্যারি উইলসন। না নিলেই পারতেন। তাহলে এত বড় ব্যবধানে হারের লজ্জা সঙ্গী হত না।

প্রথমে ব্যাট করে ভারত তোলে চার উইকেটে ২১৩ রান। বুধবারের চেয়েও পাঁচ রান বেশি। শিখর ধাওয়ানকে বিশ্রাম দেওয়ায় ওপেন করতে নামা লোকেশ রাহুল ৩৬ বলে করেন ৭০। কোহালি (৯) ফেরেন দ্রুতই। চারে নেমে রোহিতও (০) ব্যর্থ। কিন্তু, তিনে নেমে ৪৫ বলে সুরেশ রায়না করেন ৬৯। পাঁচটি চার ও তিনটি ছয় হাঁকান তিনি। স্লগে ঝড় তোলেন হার্দিক পান্ডিয়া। সাড়ে তিনশোর বেশি স্ট্রাইক রেটে ৯ বলে চার ছক্কা ও একটি চারে অপরাজিত থাকেন ৩২ রানে। এই প্রথমবার টানা দুই টি-টোয়েন্টিতে দু’শো রান পেরিয়ে গেল ভারত।

২১৪ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই উইকেট হারায় আয়ারল্যান্ড। সেই ধারা বজায় থাকে ৭০ রানে দাঁড়ি পড়ার আগ পর্যন্ত। দুই স্পিনার মিলে নেন ছয় উইকেট। লেগস্পিনার কুলদীপ যাদবের তিন উইকেট ২১ রানের খরচায়। কুলদীপের তিন উইকেট ১৬ রানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন