সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

ভোটে চুরি হলেই তোলপাড় নওয়াজের হুঁশিয়ারি

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০৫ এএম

ভোটে ‘চুরি’ হলে ‘তোলপাড়’ হয়ে যাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। নির্বাচন সামনে রেখে শনিবার লন্ডনে এক বক্তৃতায় এ কথা বলেন তিনি। সাংবাদিকদের তিনি বলেন, নির্বাচনে যদি কোনো অনিয়ম হয়, পাকিস্তানে ‘ঝড়’ বয়ে যাবে যা সামলানো মুশকিল হবে।’
এর আগে বুধবার ইসলামাবাদে এক বিবৃতিতে নওয়াজ বলেন, এবারের নির্বাচনে কারচুপি হবে। প্রতিবার নির্বাচনের আগে ভোট কারচুপি নিয়ে বিতর্ক হয়। এবার তা নির্বাচনের আগেই শুরু হয়েছে।
কীভাবে কারচুপি শুরু হয়েছে তার বর্ণনা দিয়ে তিনি বলেন, ভোট কারচুপি সেই দিন থেকেই শুরু হয়েছে যেদিন আমাকে পিএমএল-এনের সভাপতির পদ থেকে সরিয়ে দেয়া হয় ও রাজনীতি থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়।
লন্ডনে নওয়াজ বলেন, নির্বাচনে হারাতে সব কামান পিএমএল-এনের দিকে তাক করা হয়েছে। তিনি অভিযোগ করেন, তার দলের প্রার্থীদের হয়রানি ও হুমকি-ধমকি দেয়া হচ্ছে।
তিনি বলেন, নির্বাচনে কারচুপি থেকে ক্ষতি ছাড়া পাকিস্তানের কখনোই লাভ হয়নি। কিন্তু ভুল থেকে আমরা কখনোই শিক্ষা নিই না। নির্বাচন অবাধ ও সুষ্ঠু না হলে সমস্যা ও অস্থিশীলতা আরও বাড়বে। আগামী ২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন। পাক নির্বাচন কমিশনের আবেদনে এবারের নির্বাচনে প্রায় সাড়ে তিন লাখ সেনা মোতায়েন করা হবে। সূত্র : ওয়েবসাইট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন