শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রস্তুত থাকুন যে কোন সময় ডাক আসবে------এমাজউদ্দীন আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১:১৫ এএম

বিএনপি নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দীন আহমদ বলেন, প্রস্তুত থাকুন যে কোন সময় ডাক আসতে পারে। তিনি বলেন, বিএনপির স্থায়ী কমিটিতে যথেষ্ট যোগ্য ব্যক্তিরা আছেন। তাঁরা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করবেন। হঠাৎ হঠকারী কোনো সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন নেই। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদে এবং তাঁর মুক্তি ও সুচিকিৎসার দাবিতে গতকাল (সোমবার) রাজধানীর গুলিস্তানে ঢাকা মহানগর নাট্যমঞ্চের সামনে প্রতীকী অনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সারাদেশের সকল জেলা শহরে এই কর্মসূচি পালন করে বিএনপি। 

অনশনে সংহতি প্রকাশ করে দেশের অন্যতম এই বুদ্ধিজীবী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বিএনপিকে নিয়ে ভীতসন্ত্রস্ত। ভবিষ্যতে যে নির্বাচন আসবে, সে নির্বাচনে কী হয় না হয়, তা নিয়ে তাদের অনেক ভীতসন্ত্রস্ত মনোভাব। বাংলাদেশের বৃহত্তম দল বিএনপির দিকে তাদের সন্দেহের দৃষ্টি রয়েছে। এ সন্দেহ থেকে নেতাকর্মীদের ওপর নির্যাতন –অত্যাচার করা হচ্ছে। যত দিন এ ভীতি শেষ না হবে, তত দিন দেশের স্বাভাবিক অবস্থা হবে না। আওয়ামী লীগ তিন তিনবার দেশের গণতন্ত্রকে বিধ্বস্ত করেছে।
খালেদা জিয়া বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তিত্ব বলে উল্লেখ করেন এমাজউদ্দীন বলেন, কোরাগারে নেওয়ার পর খালেদা জিয়ার জনপ্রিয়তা আরও বেড়েছে। তিনি যখন বেরিয়ে আসবেন, তখন আমরা এক নতুন নেতৃত্বের সন্ধান পাব। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রতীকী অনশন কর্মসূচি আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য, ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, কেন্দ্রী নির্বাহী কমিটির নেতৃবৃন্দ, ২০ দলীয় জোটের নেতৃবৃন্দ, বৃদ্ধিজীবী, শিক্ষক, পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Shihab Saiful ১০ জুলাই, ২০১৮, ৪:১৬ এএম says : 0
লজ্জা।দেশের একটা প্রধান রাজনৈতিক দল আন্দোলন, প্রতিবাদ না করে অনশন করতে চাইছে।যোগ্য নেতৃত্বের ওভাবেই এই অবস্থা।।
Total Reply(0)
Md Mostafa ১০ জুলাই, ২০১৮, ৪:১৭ এএম says : 0
রোডে,নামতে,হবে
Total Reply(0)
MD Zohurul Islam ১০ জুলাই, ২০১৮, ৪:২৩ এএম says : 0
আহারে, অপেক্ষা করেন।আপাদতো ফিটার খান।
Total Reply(0)
AZ Linkon ১০ জুলাই, ২০১৮, ৪:৪৩ এএম says : 0
বি এন পি তাদের আন্দোলনে সাধারণ জনগণকে যুক্ত করতে অপারগ।
Total Reply(0)
Ashraf Hossain ১০ জুলাই, ২০১৮, ৪:৪৫ এএম says : 0
ইনশাআল্লাহ্ , রাজপথের আন্দোলনে খালেদাজিয়া মুক্তহবে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ত ও গনতন্ত্র মুক্তিপাবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন