শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

জুলাই মাসে চালু হচ্ছে না ‘ওয়ান স্টপ সার্ভিস’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বিনিয়োগকারীদের এক কেন্দ্র থেকে সব সেবা দিতে চলতি জুলাই মাসে ওয়ান স্টপ সার্ভিস চালুর কথা থাকলেও তা বাস্তবায়ন হচ্ছে না। সেবাদানকারী সংস্থাগুলোর প্রয়োজনীয় অবকাঠামোগত সুবিধার অভাব এবং পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় এ সেবা চালু করতে আরও সময় লাগবে বলে জানিয়েছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)।
ব্যবসায়ীরা বলছেন, বিনিয়োগ আকর্ষণ ও ব্যবসার খরচ কমাতে হলে ওয়ান স্টপ সার্ভিস চালুর বিকল্প নাই। বর্তমানে গ্যাস, বিদ্যুত সংযোগ, ট্রেড লাইসেন্স ও ভবন নির্মাণের অনুমতিসহ বিনিয়োগের প্রয়াজনীয় সব দাফতরিক কাজ সারতে ছুটতে হয় বিভিন্ন দফতরে। তাই বিনিয়োগ আকর্ষণে এক জায়গা থেকে সব সেবা নিশ্চিত করতে, গেল ফেব্রæয়ারিতে ওয়ান স্টপ সার্ভিস আইন? ‘ওএসএস’ পাস করে সরকার। এটি কার্যকরে ইতোমধ্যে প্রণয়ন করা হয়েছে বিধি। এরই ধারাবাহিকতায় চলতি মাসেই পরীক্ষামূলকভাবে অনলাইন ১৬টি সেবা চালুর ঘোষণা ছিল বিডার। তবে, সেবাদানকারী সংস্থাগুলো প্রস্তুত না থাকায় পিছিয়ে গেল এই উদ্যোগ।
বিডা চেয়ারম্যান কাজী আমিনুল ইসলাম বলেন, আমাদের কাছে ফিজিক্যালি আসার দরকার নেই। আমাদের পোর্টালে গিয়ে আবেদন করলেই হবে। প্রতিবন্ধকতা সৃষ্টি হলে সংশ্লিষ্টরাই দায়ী থাকবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন