রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

থাই কিশোরদের ক্রোয়েশিয়ার উপহার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

রাশিয়া বিশ্বকাপ চলার সময় সব দেশেই হৈচৈ ফেলে দিয়েছিল থাইল্যান্ডের দুর্গম গুহায় কোচ ও ১২ কিশোর ফুটবলারসহ ১৩ জনের আটকে পড়ার ঘটনা। নিখোঁজ হওয়ার নয় দিন পর যাদের খোঁজ মিলেছিল। ১৭দিন পর জীবনের ঝুঁকি নিয়ে ১৮ দেশের ৯০জন ডুবুরী তাদের উদ্ধার করে আনে। বিশ্বকাপের ফাইনালের আগে থাই কিশোর ফুটবলারদের উদ্ধার করা হয়। তখন এই উদ্ধারের ঘটনা ছিল টক অব দ্য ওয়ার্ল্ড। সারা বিশ্বই অধীর আগ্রহে অপেক্ষা ছিল তাদের উদ্ধার দেখার জন্য।
শেষ পর্যন্ত থাই কিশোর ফুটবল দলের সবাই অক্ষত অবস্থায় উদ্ধার হওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলে পুরো বিশ্ব। উদ্ধারের পর গুহায় আটকে থাকা ওই ১২ ফুটবলার এবং তাদের ২৫ বছর বয়সী কোচকে ফিফা আমন্ত্রণ জানিয়েছিল মস্কোতে গিয়ে সরাসরি বিশ্বকাপের ফাইনাল দেখতে। কিন্তু শারিরীক দূর্বলতার কারণে তারা আর মস্কো যেতে পারেনি। থাইল্যান্ডেই তাদের চিকিৎসা দেয়া হয়। বিশ্বকাপের ফাইনাল দেখতে যেতে না পারলেও ফাইনালিস্ট দুই দেশ ফ্রান্স ও ক্রোয়েশিয়া কোনোভাবে ভোলেনি এই কিশোরদের। সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে জয়ের পর সেই জয়কে থাই কিশোরদের উদ্দেশ্যেই উৎসর্গ করেছিলেন ফরাসি ফুটবলার পল পগবা।
এবার রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া থাই কিশোরদের প্রতি তাদের ভালোবাসা দেখালো। ক্রোয়াট ফুটবল ফেডারেশন থাই কিশোর দলের ১২ ফুটবলারের জন্য ১২টি জার্সি পাঠিয়েছে থ্যাইল্যান্ডে। থাইল্যান্ড ফুটবল ফেডারেশনের কাছে সেই জার্সি পাঠানো হয়। ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন পক্ষ থেকে এক টুইটার বার্তায় খবরটি নিশ্চিত হওয়া গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন