সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ইন্দো বাংলা ফার্মার আইপিও তারিখ পরিবর্তন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

অর্থনৈতিক রিপোর্টার : পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আইপিও আবেদনের তারিখপরিবর্তন করা হয়েছে। নতুন তারিখ অনুযায়ী কোম্পানিটির আইপিও আবেদন আগামী ৯ আগষ্ট থেকে ১৬ আগষ্ট পর্যন্ত বিনিয়োগকারীরা এ কোম্পানির আইপিও আবেদন করতে পারবেন। এর আগে ২২ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত আবেদনের তারিখ নির্ধারণ করা হলেও অনিবার্য কারণবশত তা পরিবর্তন করা
হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
গত বছরের ৩ অক্টোবর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ডএক্সচেঞ্জকমিশন (বিএসইসি) ৬১৩ তম কমিশন সভায় কোম্পানিটিকে অর্থ উত্তোলনের অনুমোদন দেওয়া হয়। ইন্দো-বাংলা ফার্মা আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে২০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ছেড়ে বাজার থেকে এ অর্থ উত্তোলন করবে। উত্তোলিত টাকায় অবকাঠামো নির্মাণ, মেশিনারিজ ক্রয় এবং আইপিও সংক্রান্ত খাতে ব্যয় করবে। ৩০ জুন ২০১৬ হিসাব বছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৬২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১.৬৩ টাকা।
উল্লেখ্য, কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে আছে এএফসি ক্যাপিট্যাল, ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজরি লি:।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন