সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুস্তাফিজে ভূপাতিত আন্দ্রে রাসেল!

প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বোলিংয়ে বিস্ময়কর ডেলিভারিতে হতভম্ব করবেন মুস্তাফিজুর, এই পরিচিতির ব্যতয় ঘটেনি গতকালও। উইন্ডিজ অল রাউন্ডার আন্দ্রে রাসেল কোলকাতা নাইট রাইডার্সের অপরিহার্য ক্রিকেটার। ক্রিকেট বিশ্বে এই পরিচিত মুখকে ইয়র্কার ডেলিভারিতে মুস্তাফিজুর যেভাবে পর্যুদস্ত করেছেন, ওই দুঃসহ ছবিটি বার বারই যে ভেসে উঠবে আন্দ্রে রাসেলের। ইয়র্কার ডেলিভারি থেকে বাঁচতে পারেননি, বল আঘাত হেনেছে মিডল স্ট্যাম্পে, শরীরের ভারসাম্য হারিয়ে ভ‚পাতিত তিনি! কাটার যার প্রধান অস্ত্র, ইয়র্কারেও তিনি ছড়াতে পারেন এমন ভয়ংকর রূপ! রাসেলকে বোল্ড আউট করে মুচকি হাসিতে পিলে যে চমকে দিয়েছেন তিনি।
কোলকাতা নাইট রাইডার্স-সানরাইজ হায়দারাবাদের ম্যাচে বাংলাদেশের ২ ক্রিকেটার সাকিব-মুস্তাফিজুরকে দেখতে চেয়ে হতাশ হতে হয়নি বাংলাদেশ ক্রিকেট প্রেমীদের। ড্রেসিং রুমে প্রথম ২ ম্যাচ কাঁটানোর কস্ট লাঘব হয়েছে এদিন সাকিবের। খেলেছেন এবং নিয়ন্ত্রিত বোলিংয়ে যথারীতি চেনা সাকিব হাজির হায়দারাবাদের রাজিব গান্ধি স্টেডিয়ামে। উইকেট পাননি ঠিকই, তবে প্রথম স্পেলটি তার ছিল দারুন (২-০-৯-০)। ১ ওভারের দ্বিতীয় স্পেলে সেখানে খরচা ৯ রান। শেষ ডেলিভারিকে মরগান ছক্কা না মারলে মিতব্যয়ী বোলিংয়ে আরো প্রশংসা পেতেন সাকিব। সাকিবের সঙ্গে এদিন ফিরেছেন উইন্ডিজ অফ স্পিনার সুনিল নারিনও (১/২৬)।
সানরাইজার্স হায়দারাবাদের ঘাটতি ব্যাটিংয়ে। দ্বিতীয় ম্যাচেও তা হাড়ে হাড়ে টের পেয়েছেন ডেভিড ওয়ার্নার। টসে জিতে নিজেদের হোম গ্রাউন্ডে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে ১৪২/৭ এ থেমেছে তারা। মর্নে মরকেল (২/৩৫) এবং উমেষ যাদবের বোলিংয়ে (৩/২৮) মরগান (৫১) এবং নামান ওঝা (৩৭) ছাড়া বলার মতো স্কোর নেই কারো। পুঁজিটা কম হওয়ায় মুস্তাফিজুর ঝলক দেখতে পারেনি দর্শক। ফর্মের তুঙ্গে থাকা গৌতম গম্ভীরের ৯০ এবং ওপেনিং পার্টনারশিপের ৯২ এ ভর করে ১০ বল হাতে রেখে ৮ উইকেটে জিতেছে নাইট রাইডার্স। তবে এদিনও দলের বোলারদের মধ্যে সেরা বোলিং করেছেন মুস্তাফিজুর। ২ ওভারের প্রথম স্পেলটি তার ২-০-৮-০। দ্বিতীয় স্পেলে আন্দ্রে রাসেলকে শিকারের ওভারে ৯ রান খরচা তার। ওভার থ্রো থেকে বাউন্ডারি না হলে খরচটা হতো আরো কম। মুস্তাফিজুরের শেষ ওভারের আগেই ম্যাচের গতিপথ নির্নিত হয়েছে। তাই শেষ ওভারটা তেমন হয়নি এই কাটার মাস্টারের। কাটার ডেলিভারী দিয়েও শেষ ওভারে খেয়েছেন ছক্কা, সেট ব্যাটসম্যান গম্ভীরের কাছে। তারপরও ৪-০-২৯-১, ওভারপ্রতি ৭.২৫Ñএটাই সানরাইজার্স বোলারদের মধ্যে সবচেয়ে ইকোনমি বোলিং ! টানা ২ হারের তিক্ত স্বাদ পেলো মুস্তাফিজুরের দল, সেখানে ৩ ম্যাচে ২ জয়ে হাসল সাকিবের দল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন