শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘শত্রু’দের নিয়েই ইমরানের শপথ!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ইমরান খান ও কপিল দেব- খেলোয়াড়ি জীবনে তারা ছিলেন প্রতিদ্ব›দ্বী। সেরা অলরাউন্ডারের প্রশ্নে এখনো তাদের নাম উচ্চারিত হয় একই কক্ষপথে। কপিলের সেই ভারতীয় দলের ‘লিটল মাস্টার’ সুনীল গাভাস্কারকে থামাতেও অনেকবারই ঘাম ছুটেছে ইমরানের। খেলোয়াড়ি জীবনের এই দুই প্রতিদ্ব›দ্বীকে সাক্ষী রেখেই পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ইমরান।
আগামী ১১ আগস্ট প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কথা রয়েছে পাকিস্তানের কিংবদন্তি এই অলরাউন্ডারের। সংবাদমাধ্যম জানিয়েছে, ইমরানের এই শপথগ্রহণ অনুষ্ঠানে গাভাস্কার ও কপিলকে নিমন্ত্রণ জানানো হয়েছে। ভারতের এই দুই কিংবদন্তি ক্রিকেটার সঙ্গে আছেন সাবেক ওপেনার নভোজৎ সিং সিধুও। খেলোয়াড় তালিকার বাইরে ভারত থেকে কেবল আছেন একজন, বলিউড তারকা আমির খান। এরই মধ্যে সিধু তার নিমন্ত্রণ গ্রহণ করে বলেছেন, ‘এটা দারুণ সম্মানে ব্যাপার। আমি দাওয়াত কবুল করছি। খান সাহেবের ব্যক্তিত্ব আছে, তাঁকে বিশ্বাস করা যায়। খেলোয়াড়েরা বাধা ভেঙে সেতুবন্ধ তৈরি করে মানুষকে ঐক্যবদ্ধ করতে পারে।’ তবে বাকিরা শপথগ্রহণ অনুষ্ঠানে যাবেন কি না, সে বিষয়ে সংবাদমাধ্যম কোনো কিছু নিশ্চিত করতে পারেনি।
গত সপ্তাহে পাকিস্তানে সাধারণ নির্বাচনে জয়ী হয় ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। এরপর ভারতীয় ক্রিকেটারদের মধ্যে কপিলই প্রথম শুভেচ্ছাবার্তা পাঠান ইমরানকে। বলেছিলেন, ‘খুব ভালো লাগছে যে একজন সফল ক্রিকেটার একটি দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছে।’ নবজিত সিং সিধুর বক্তব্য ছিল, ‘সামনে থেকে নেতৃত্ব দেওয়ার অসাধারণ গুণ তার।’
ইমরান খান ও কপিল দেবের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক । ২০১৬ সালে ইডেনে ভারত-পাকিস্তানের ম্যাচ একই সঙ্গে উপভোগ করেছিলেন দুজন। পরবর্তীতে অন্যান্য হাই অফিসিয়ালের সঙ্গে ডিনারেও যোগ দেন তারা। ইমরান খান প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর অন্যান্যদের মতো কপিল দেবও তাকে শুভেচ্ছা জানান।
সুনীল গাভাস্কার ক্রিকেটীয় জীবনে শেষ পাকিস্তান সফর করেছেন ১৯৮৪ সালে। দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ হয়েছিল পাকিস্তানে। কিন্তু দুই দেশের রাজনীতির ময়দান উত্তপ্ত হলে সিরিজের মাঝপথেই ভারত দেশে ফিরে আসে। এরপর আর পাকিস্তানে যাওয়া হয়নি সুনীল গাভাস্কারের। এবার সেই সুযোগটি লুফে নেবেন কিনা সেটিই দেখার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Abu tamim ৩ আগস্ট, ২০১৮, ৭:৫৩ এএম says : 0
ভালো লাগছে ।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন