বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পিপিপি’র আওতায় আবাসন খাতে বিনিয়োগ করুন ব্যবসায়ীদের প্রতি গৃহায়নমন্ত্রী

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি)-এর আওতায় আবাসন খাতে ব্যবসায়ী স¤প্রদায়কে বিনিয়োগের আহŸান জানিয়েছেন।
গৃহায়ন মন্ত্রী বলেন, সরকার রাজধানীর মিরপুরে ১৬০ একর জমিতে ৩০ হাজার ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ নিচ্ছে এবং ১৬০ একর জমির ৯০ একরে ফ্ল্যাট নির্মাণ করা হবে। এছাড়াও পূর্বাচলে উচ্চ, মধ্য ও নি¤œবিত্তের মানুষের জন্য বিভিন্ন সাইজের ফ্ল্যাট নির্মাণ করবে সরকার।
সচিবালয়ে গতকাল ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)-এর সভাপতি হোসেন খালেদের নেতৃত্বে সংগঠনের পরিচালনা পর্ষদের সদস্যদের সাথে বৈঠককালে মন্ত্রী এসব কথা বলেন। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, আবাসন খাতের মন্দা অবস্থা নিরসনের জন্য এ খাতে সিঙ্গেল ডিজিট হারে ঋণসুবিধা প্রদান করা উচিত বলে তিনি উল্লেখ করেন। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো: শহীদ উল্লা খন্দকার এ সময় উপস্থিত ছিলেন।
ডিসিসিআই সভাপতি হোসেন খালেদ ঢাকা শহর থেকে পর্যায়ক্রমে বিভিন্ন ধরনের শিল্প কারখানাগুলো যেমনÑ চামড়া ও চামড়া প্রক্রিয়াজাত শিল্প, গার্মেন্টস ফ্যাক্টরিসমূহ নির্দিষ্ট ও পরিকল্পিতভাবে ইপিজেড বা অর্থনৈতিক অঞ্চলে স্থানান্তর করার প্রস্তাব করেন। তিনি আবাসন খাতে ক্রেতাদের ফ্ল্যাট ক্রয়ের জন্য ব্যাংকঋণের শর্ত সহজতর ও সুদের হার কমানোর প্রস্তাব করেন।
ডিসিসিআই সহ-সভাপতি খ. আতিক-ই-রাব্বানী, পরিচালক হোসেন আকতার, কামরুল ইসলাম, মো: আলাউদ্দিন মালিক, মোক্তার হোসেন চৌধুরী, সেলিম আকতার খান এবং ডিসিসিআই মহাসচিব এ এইচ এম রেজাউল কবির এ সময় উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন