শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আয়ারল্যান্ডে সৌম্যর ব্যাটে রান

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

অনেকদিন থেকে রান খরায় ভুগতে থাকা সৌম্য সরকার অবশেষে রান পেয়েছেন। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে তার ফিফটিতেই জিতেছে বাংলাদেশ ‘এ’ দল। গতপরশু টস জিতে আগে ব্যাট করতে নেমে ১৫২ রান জড়ো করে আইরিশরা। জবাবে অধিনায়ক সৌম্যের ফিফটি, নাজমুল হোসেন ও আফিফ হোসেনের ঝড়ো দুই ইনিংসে ৪ উইকেট হাতে রেখে দুই ওভার আগেই লক্ষ্যে পৌঁছায় বাংলাদেশ।
রান তাড়ায় এদিন প্রথম বলেই জাকির হাসানের উইকেট হারায় বাংলাদেশ। তবে ওয়ানডাউনে নেমে শান্ত শুরু করেন ঝড়। আগ্রাসী ব্যাট চালিয়ে বাড়াতে থাকেন রানের চাকা। আরেক প্রান্তে তখন নিরব ছিলেন সৌম্য। কিছুটা সময় নিয়ে জ্বলে উঠেন তিনিও। ২৩ বলে ৭ চারে ৩৮ রান করে ফেরেন শান্ত। মাঝে মোহাম্মদ মিঠুন ও আল-আমিন জুনিয়র দ্রæত ফিরে গেলেও আফিফের সঙ্গে আরেক জুটি জমে উঠে সৌম্যের। ৪১ বলে ৫ চার আর ৩ ছক্কা ৫৭ রান করে সৌম্য যখন আউট হন ততক্ষণে ম্যাচ হাতের মুঠোয় চলে আসে বাংলাদেশের। আফিফ আর আউট হননি। ২১ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংসে শেষ করে দিয়ে আসেন খেলা।
এর আগে আইরিশদের চেপে ধরার মূল কাজ করেছেন পেসার মোহাম্মদ সাইফুদ্দিন। ৪ ওভার বল করে ২১ রানে ২ উইকেট নেন তিনি। তবে সিমি সিংয়ের ৪১ রানে লড়াইয়ের পূঁজি পেয়েছিল স্বাগতিকরা। সৌম্য-শান্ত-আফিফদের ব্যাটে যা পর্যাপ্ত হয়নি।
সংক্ষিপ্ত স্কোর
আয়ারল্যান্ড উলভস : ২০ ওভারে ১৫২ (টমসন ২৮, পোর্টারফিল্ডার ১৪, বালবার্নি ৯, ম্যাকব্রাইন ১৫, সিমি ৪১, ও’ব্রায়েন ২১, টাকার ১১, ডকরেল ৬, কেন ২, ম্যাককার্থি ১*, চেইস ০; হাসান ১/৩১, আফিফ ১/১৬, শরিফুল ২/৩১, তাইজুল ২/৩৫, সাইফ ২/২১, সৌম্য ১/১৭)।
বাংলাদেশ এ : ওভারে ১৮ ওভারে ১৫৫/৬ (জাকির ০, সৌম্য ৫৭, শান্ত ৩৮, মিঠুন ৮, আল আমিন জুনি. ৫, আফিফ ৩৫*, মিজানুর ২, সাইফ ৪*; ম্যাকব্রাইন ৩/২৩, কেন ০/২৮, সিমি ০/১২, চেইস ২/২৯ ডকরেল ০/২৯, ম্যাককার্থি ০/৩৪)।
ফল : বাংলাদেশ ‘এ’ দল ৪ উইকেটে জয়ী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন