শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মাদ্রিদ ডার্বির রোমাঞ্চ আজ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

নতুন মৌসুমের শুরুতেই মাদ্রিদ ডার্বি দেখার সুযোগ পাচ্ছেন ফুটবল রোমান্টিকরা। উয়েফা সুপার কাপে আজ মুখোমুখি হবে মাদ্রিদের দুই ক্লাব চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল ও ইউরোপা লিগ জয়ী অ্যাটলেটিকো। দুই নগর প্রতিদ্ব›দ্বীর মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে এস্তোনিয়ার তালিনে অবস্থিত লিল্লেকুলা স্টেডিয়ামে।
ক্রিশ্চিয়ানো রোনালদো পরবর্তি যুগে প্রথম শিরোপা জয়ের সুযোগ রিয়ালের সামনে। শিরোপা জিতে স্পেনের রাজধানীতে ফেরার সুযোগ অ্যাটলেটিকোর সামনেও। তাছাড়া রিয়ালকে হারিয়ে মৌসুম শুরু করাটা হবে অ্যাটলেটিকোর জন্য বিশেষ কিছু।
ম্যাচকে সামনে রেখে ২৯ ফুটবলারের বিশাল বহর নিয়ে এস্তোনিয়ায় পাড়ি জমিয়েছেন বার্নাব্যু কোচ হুলেন লোপেতেগি। ম্যাচে ১৮জন খেলোয়াড়ের আবশ্যিক নিয়ম না থাকায় সুবিধাটা কাজে লাগাতে যাচ্ছেন রিয়ালের নতুন কোচ। চোটের কারণে দুজনকে অবশ্য তিনি পাবেন নাÑ আলভারো অদ্রিওজোলা ও জেসুস ভালেজো। এই ম্যাচ দিয়ে রিয়ালের জার্সিতে অভিষেক হতে পারে দলটির নতুন গোলকিপার থিয়াবো কর্তোয়ার। সেটাও সাবেক ক্লাবের বিপক্ষে। চেলসির মুল একাদশে সুযোগ পাওয়ার আগে ২০১৪ সাল পর্যন্ত অ্যাটলেটিকোয় ধারে খেলেছেন রাশিয়া বিশ্বকাপে গোল্ডেন গøাভসজয়ী এই বেলজিয়ান।
লিভারপুলকে হারিয়ে গত পাঁচ বছরে চতুর্থ ও সাকুল্যে ১৩তম ইউরোপ সেরার শিরোপা জেতে রিয়াল। চ্যাম্পিয়ন্স লিগের গ্রæপ পর্ব থেকে ছিটকে ফ্রেঞ্চ লিগ ওয়ানের দল মার্শেইকে হারিয়ে ইউরোপার ট্রফি জেতে অ্যাটলেটিকো। দুই ফাইনালের বিজয়ী তারকা রোনালদো ছাড়া রিয়াল পাচ্ছে গ্যারেখ বেল, করিম বেনজেমা, লুকা মড্রিচদের। আছেন বিশ্বকাপজয়ী অন্যতম তারকা রাফায়েল ভারানেও। পক্ষান্তরে দারুণভাবে মৌসুম শুরু করতে বিশ্বকাপজয়ী দুই তারকা অঁতোয়ান গ্রিজম্যান ও লুকাস হার্নান্দেসের দিকে নজর রাখবেন অ্যাটলেটিকো ভক্তরা। দলে যুক্ত হয়েছেন আরেক বিশ্বকাপজয়ী ফরাসি থমাস লেমারও। জুলাইয়ের শেষ মাদ্রিদের ক্লাবে যোগ দেন ২২ বছর বয়সী মিডফিল্ডার। পরীক্ষাটা দুই কোচেরও। রিয়াল অধ্যায়ের শুরুতেই অ্যাটলেটিকোয় আট বছর ধরে থাকা ডিয়েগো সিমিওনের মুখোমুখি হতে যাচ্ছেন লোপেতেগি। এই সময়ে রিয়ালের পঞ্চম কোচ হিসেবে লোপেতেগির মুখোমুখি হতে যাচ্ছেন সিমিওনে।
হাসপাতাল ছেড়েছেন রোনালদো
স্পোর্টস ডেস্ক : নিউমোনিয়ায় আক্রমন্ত হয়ে গত শুক্রবার স্পেনের দ্য পলিক্লিনিকা নুস্ত্রা সেনোরা দেল রোজারিও হাসপাতালে ভর্তি হয়েছিলেন সাবেক ব্রাজিলিয়ান তারকা ফুটবলার রোনালদো নাজারিও ডি লিমা। শুধু রোনালদো নামেই যিনি পরিচিত। স্থানীয় সময় গতকাল বেলা সাড়ে দশটার সময় তিনি হাসপাতাল ত্যাগ করেছেন বলে জানায় হাসপাতাল কতৃপক্ষ। অবস্থা এতটাই বেগতিক ছিল যে, আইসিইউতে পর্যন্ত থাকতে হয়েছে বিশ্বকাপজয়ী তারকাকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন