বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

গোলাম সারওয়ারের লাশ দেশে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ২:৫৬ পিএম

একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের লাশ সিঙ্গাপুর থেকে দেশে এসেছে।
গতকাল মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটের দিকে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি উড়োজাহাজে সিঙ্গাপুর থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় বিশিষ্ট এই সাংবাদিকের লাশ।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে পরিবারের সদস্য ও সমকালের সহকর্মীরা গোলাম সারওয়ারের লাশ গ্রহণ করেন। এ সময় সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। পরিবারের সদস্য ও দীর্ঘদিনের সহকর্মীরা কান্নায় ভেঙে পড়েন।

সমকালের নগর সম্পাদক শাহেদ চৌধুরী বাসসকে জানান, বিমানবন্দর থেকে গোলাম সারওয়ারের লাশ নিয়ে যাওয়া হয় তার উত্তরার বাসভবনে। তারপর তার লাশ রাখা হয় বারডেম হাসপাতালের হিমঘরে।

শাহেদ চৌধুরী জানান, কাল বৃহস্পতিবার সকাল নয়টায় গোলাম সারওয়ারের লাশ নেওয়া হবে তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। সেখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের লাশ সর্বস্তরের জনগণের শ্রদ্ধার জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। শ্রদ্ধা জানানোর পর তার লাশ নেওয়া হবে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে। সংবাদকর্মীরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। সেখানে বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে। বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন গোলাম সারওয়ার।

গোলাম সারওয়ারের মৃত্যুতে রাজধানীর তেজগাঁওয়ে সমকাল কার্যালয় এবং বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে (পিআইবি) শোকবই খোলা হয়েছে। গতকাল সকালে এই শোকবই খোলা হয়। আগামীকাল পর্যন্ত শোকবই খোলা থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন