শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১০ বছর নিষিদ্ধ জামশেদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

স্পট ফিক্সিং বা ম্যাচ গড়াপেটার ঘটনাকে বেশ গুরুত্বের সঙ্গেই নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ম্যাচ পাতানোর দায়ে ১০ বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে পাকিস্তানি ক্রিকেটার নাসির জামশেদকে। এর আগেও একই কারণে এক বছরের জন্য নিষিদ্ধ ছিলেন এ ক্রিকেটার।
২০১৭ সালের পিএসএলে ম্যাচ গড়াপেটার দায়ে অভিযুক্ত হয়েছিলেন জামশেদ সহ বেশ কয়েকজন ক্রিকেটার। তবে শুরু থেকেই সকল অভিযোগ অস্বীকার করেছিলেন জামশেদ। তাই তিন সদস্যের অ্যান্টি করাপশন ট্রাইব্যুনাল গঠন করেন নাজাম শেঠি। সাবেক তিন ক্রিকেট ফজলে মিরান চৌহান, শাহজাইব মাকসুদ ও আকিব জাভেদকে নিয়ে গঠন করা হয় সে ট্রাইব্যুনাল।
তদন্ত করার পর জামশেদের বিপক্ষে ম্যাচ গড়াপেটার প্রমাণ পায় ট্রাইব্যুনাল। তাদের রায়ে গতকাল ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয় জামশেদকে। গত শুক্রবারই শাহজাইব হাসানকে ৪ বছরের নিষেধাজ্ঞা দিয়েছিল পিসিবি। এক সপ্তাহ পর ১০ বছরের জন্য নিষিদ্ধ হলেন জামশেদ। তবে এ রায়ের বিপক্ষে আপীল করবেন এ ওপেনার। এ দুই ক্রিকেটার ছাড়াও একই ঘটনায় বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা ভোগ করছেন ও জরিমানা গুনছেন শারজিল খান, খালিদ লতিফ, মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নওয়াজ।
বর্তমান সময়ের স্পট ফিক্সিং ক্রিকেটের জন্য বেশ হুমকি হয়েই দাঁড়িয়েছে। আর পাকিস্তানে এটা যেন মহামারির মতোই ছড়িয়ে পড়ছে। ঘরোয়া ক্রিকেট হতে শুরু করে আন্তর্জাতিক ক্রিকেটেও ঘটছে হরহামেশা। তাই এসব বন্ধ করতে শক্ত অবস্থানই নিচ্ছে পিসিবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন