বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১০০ গোলের মাইলফলকে আগুয়েরো

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পয়েন্ট তালিকার তিন নম্বর দলের সাথে অবনমন অঞ্চলে থাকা একটি দলের লড়াই এমনিতেই একমুখীই হওয়ার কথা। তাছাড়া গত ১৯ বারের সাক্ষাতে একবারও জয় না পাওয়া একটা দলের বিপক্ষে খেলা ম্যাচ নিয়ে আগ্রহও খুব বেশি থাকার কথা নয়। কিন্তু সেই দলের কোচ যদি হন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ রাফায়েল বেনিতেজ তাহলে তো একটু নজর দিতেই হয়। না, একেবারে হতাশ করেননি বেনিতেজ। তার দল নিউক্যাসল ইউনাইটেড গুরুত্বপূর্ণ এক পয়েন্ট আদায় করে নিয়েছে লিগের অন্যতম সেরা দল ম্যানচেস্টার সিটির কাছ থেকে। সার্জিও আগুয়েরোর বিতর্কিত গোলের খাটতি পূরণ করে ১-১ ব্যবধানের ড্রয়ে ম্যাচ শেষ করাকে তো একেবারে মন্দ বলা যায় না।
গত মাসেই ধুঁকতে থাকা দলটির দায়িত্ব নেন বেনিতেজ। পয়েন্ট তালিকায় তার দলের অবস্থান বর্তমানে ১৯তম। ১ ও ২ পয়েন্ট বেশি নিয়ে তার আগের অবস্থানে যথাক্রমে সান্ডারল্যান্ড ও নরউইচ সিটি। লিগ থেকে অবনমন ঠেকাতে বেনিতেজের অদৃশ্য যুদ্ধ এখন এই দুই দলের সাথেই। তবে বাকি চার ম্যাচে দৃশ্যমান যুদ্ধে তাকে লড়তে হবে লিভারপুল, ক্রিস্টাল প্যালেস, টটেনহামের মতো দলের সাথে। একমাত্র অ্যাস্টন ভিলাকেই সহজ প্রতিপক্ষ বলা যায়। সেটা অবশ্য পরের হিসাব। আপাতত এক পয়েন্ট পেয়েই খুশি বেনিতেজ- ‘ভক্তরা খেলোয়াড়দের প্রচেষ্টা উপভোগ করেছে। সবাই টিকে থাকার জন্য যথাসাধ্য চেষ্টা করে। আমাদের বিশ্বাস রাখতে হবে এবং আশা করছি পরের ম্যাচে আমরা জিতব।’
তবে ফুটবল বিশ্ব দিনটিকে মনে রাখবে শুধু সার্জিও আগুয়েরোর কারণেই। প্রিমিয়ার লিগের ইতিহাসে ২৫তম খেলোয়াড় হিসেবে এদিন ১০০ গোলের মাইলফলকে পৌঁছলেন আর্জেন্টাইন স্ট্রাইকার। প্রতিপক্ষের মাঠে এদিন আলেসান্দার কলোবভের ফ্রি-কিক থেকে হেডের মাধ্যমে জালে বল পাঠান সার্জিও আগুয়েরো। রেফারির চোখ এড়ালেও রিপ্লেতে দেখা যায় এসময় অফসাইডেই ছিলেন সিটি ফরোয়ার্ড। এই গোলের মাধ্যমে অনন্য এক উচ্চতায় উঠলেন আর্জেন্টাইন স্ট্রাইকার। প্রিমিয়ার লিগে ১৪৭ ম্যাচ থেকে এটি ছিল ২৭ বছর বয়সীর ১০০তম গোল। ম্যাচের হিসেবে যা লিগের দ্বিতীয় দ্রুততম। ১২৪ ম্যাচে ১০০ গোল করে দ্রুততম গোলের রেকর্ডটা নিউক্যাসেলেরই সাবেক ফরোয়ার্ড অ্যালেন শেয়ারার। এছাড়া প্রথম দক্ষিণ আমেরিকান হিসেবে এই কীর্তি গড়লেন আগুয়েরো। আকাশি-নীলদের জন্য এর চেয়ে ভালো খবর হলো ৬ ম্যাচ পর চোট কাটিয়ে দলীয় অধিনায়ক ভিনসেন্ট কোম্পানির দলে ফেরা। নিউক্যাসলের হয়ে গোলটি করেন ভুরনন অনিতা। ৫৩ ম্যাচ পর গোলের দেখা পেলেন এই মিডফিল্ডার! দু’টি গোলই আসে ম্যাচের প্রথমার্ধে। শেষ দিকে জর্জিনিও উইনেলডামকে দারুণ দক্ষতায় সিটি গোলরক্ষক জো হার্ট ব্যর্থ না করে দিলে ফল ভিন্নও হতে পারত। এই ড্রয়ের ফলে মোট ৬১ পয়েন্ট নিয়ে নিজেদের তৃতীয় অবস্থান ধরে রাখল সিটি।
এক পয়েন্ট পেয়ে খুশি ম্যানসিটি কোচ ম্যানুয়েল পেল্লেগিনিও- ‘আমি খুশি। আমরা জয়ের লক্ষ্যেই শুরু করেছিলাম কিন্তু পরে আমাদের হাতে আর নিয়ন্ত্রণ ছিল না। আমরা জানতাম এটা কঠিন হবে। ম্যাচের ফলের জন্য অফিসিয়ালদের কিছুই করার নেই।’ তিনি যোগ করেন- ‘দলের মধ্যে আমি কোনো কর্মচাঞ্চল্য লক্ষ করিনি। মৌসুমের শেষ দিকে তিন দিনের মাথায় আবার খেলতে নামা সহজ নয়।’ আপাতত পেল্লেগিনির ভাবনায় থাকার কথা শুধুই চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনাল। ৫ দিন বাদেই ইউরোপ সেরার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন