রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

স্বউদ্যোগে আয়কর প্রদানের সিদ্ধান্ত প্রত্যাহার করুন

ইআরএল অফিসার্স এসোসিয়েশন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

মন্ত্রণালয়ের সিদ্ধান্তে ইস্টার্ণ রিফাইনারীর (ইআরএল) কর্ম পরিবেশ মারাত্মক ক্ষুন্ন হচ্ছে জানিয়ে অফিসার্স এসোসিয়েশনের নেতারা বলেছেন, এই হঠকারি সিদ্ধান্ত পরিবর্তন না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। গত সোমবার এক জরুরি সাধারণ সভায় তারা এ হুঁশিয়ারী দেন। ইআরএল ট্রেনিং সেন্টার কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী রায়হান আহমাদ। দীর্ঘদিন যাবত প্রচলিত প্রান্তিক সুবিধাদি কর্তন এবং কর্মকর্তাদের আয়কর কোম্পানী কর্তৃক পরিশোধের পরিবর্তে স্ব-উদ্যোগে ব্যক্তি আয়কর (বেতন-ভাতা) প্রদান করার বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ঘোষণা ও বিপিসির নির্দেশনার প্রতিবাদে এই সভা আহ্বান করা হয়।
সভায় জিএম (কমার্শিয়াল) রাশেদ কাউছার, অফিসার্স এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি প্রকৌশলী জাহিদুল ইসলাম, ডিজিএম (কিউসি) আব্দুল্লাহ আল মবিন চৌধুরী, ডিজিএম (অডিট) জহিরুদ্দিন বাদল, এজিএম (ডেভ), কাজী আনোয়ারুল হক, ম্যানেজার (ট্রেনিং) মোঃ দানিয়ানুল আলম প্রমুখ বক্তব্য রাখেন। উদ্বোধনী বক্তব্যে এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ নাজমুল আহসান জরুরি সাধারণ সভার পটভুমি তুলে ধরেন।
সভায় বক্তাগণ বলেন, কোম্পানী আইনে পরিচালিত ইআরএল পরিচালনা পর্ষদ তাদের ৩৭৪ তম সভায় সুস্পষ্ট মত প্রকাশ করে কর্মকর্তা-কর্মচারীদের আয়কর রিফাইনারী প্রদান করবে। তারপরও মন্ত্রণালয় ও বিপিসি বিভিন্ন ইস্যুতে পরিচালনা পর্ষদ কর্তৃক নিষ্পন্ন হয়ে যাওয়া বিষয় নিয়ে প্রশ্ন তুলছে এবং এর ফলে রিফাইনারীর কর্মকর্তা-কর্মচারীরা প্রতিনিয়ত ক্ষতিগ্রস্থ হচ্ছেন। এই হঠকারি ও অদূরদর্শী সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে। তা না হলে নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয় সভায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন