শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পরিধি বাড়ছে ন্যু ক্যাম্পের রোনালদো শঙ্কা মুক্ত, ফিরেছেন বেল

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে কোচ তো বটেই এমনকি ভক্ত সমর্থকদের মাঝেও উদ্বেগের কমনি ছিল না। বুধবার ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের একেবারে শেষ সময়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন রোনালদো। তাৎক্ষণিকভাবে এ ব্যাপারে কিছু জানা না গেলেও গতকাল জানা গেছেÑ আঘাত সামান্যই। ডান হ্যামস্ট্রিংয়ে হালকা টান লেগেছে ঠিকই, তবে তা শঙ্কামুক্ত। মাদ্রিদের মোরালেজা ইউনিভার্সিটি হসপিটাল থেকে পরীক্ষা-নিরীক্ষার পর এমনটিই জানিয়েছে রিয়াল কর্তৃপক্ষ। গতকাল রিয়ালের ট্রেনিং ক্যাম্পে একা একা অনুশীলনও করেছেন সিআর-৭। এছাড়া ইনস্টাগ্রামে নিজের সুস্থ্যতার কথা জানিয়ে রোনালদো বলেনÑ ‘সব ভালো, সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ।’ তবে সব ঠিকঠাক থাকলেও রায়ো ভলকানোর বিপক্ষে আজ বিশ্রামে রাখা হয়েছে পর্তুগিজ তারকাকে। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে তাদের প্রতিপক্ষ ম্যানচেস্টার সিটি। মহা গুরুত্বপূর্ণ এই ম্যাচের কথা বিবেচনা করেই কোন ঝুঁকি নিতে চাচ্ছে না তার দল।
গুরুত্বের বিবেচনায় লিগের প্রতিটা ম্যাচও গুরুত্বপূর্ণ জিদানের দলের জন্য। সমান ৭৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে বাসেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের চেয়ে মাত্র এক পয়েন্ট পিছনে লস বøাঙ্কোসরা। মৌসুমের শেষ সময়ে এসে তাই পথ হড়কানোর আর কোন সুযোগ নেই তাদের সামনে। তবে রোনালদোকে ছাড়াই ভলকানোর মাঠ থেকে জয়ের আশা করতেই পারে রিয়াল মাদ্রিদ। লিগে দু’দলের শেষ ১১ বারের সাক্ষাতে হারের কোন রেকর্ড নেই স্প্যানিশ জায়ান্টদের। চলতি মৌসুমেও প্রথম লেগের খেলায় ঘরের মাঠে তাদেরকে ১০ : ২ গোলে বিধ্বস্ত করেছিল সেসময় রাফায়েল বেনিতেজের অধীনে থাকা দলটি। এছাড়া রিয়াল ভক্তদের জন্য আরো একটি সুখবর হল, লা লিগার আজকের ম্যাচকে সামনে রেখে চোট কাটিয়ে অনুশীলনে যোগ দিয়েছেন ‘বিবিসি’ আক্রমণ এয়ীর আরেক ফলা গ্যারেথ বেল। ভলকানোর বিপক্ষে আজ মাঠে দেখা যেতে পারে তাকে।
এদিকে, বার্সেলোনার মাঠ ন্যু-ক্যাম্প সম্প্রসারণ প্রকল্পের মূল পরিকল্পনা উন্মুক্ত করলেন ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমিউ। এসময় সেখানে উপস্থিত ছিলেন ক্লাব তারকা লিওনেল মেসি, হাভিয়ের মাচেরানো, আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও বুসকেটস ও ক্লাবের দুই কুশলি। প্রজেক্ট পরিকল্পনার কাজটি করেছে একটি জাপানি প্রতিষ্ঠান। নতুন এই নকশায় থাকছে পুরো স্টেডিয়ামটি ছাদ দিয়ে ঢেকে দেওয়া ও দর্শক আসন সংখ্যা ৯৯ হজার থেকে ১ লক্ষ ৫ হাজারে উন্নিত করা। প্রকল্পের কাজ শুরু হবে ২০১৭ সালে এবং শেষ হবে ২০২১ সাল নাগাদ। বার্সার হোম ম্যাচে যাতে প্রভাব না পড়ে, এজন্য বিশাল এই প্রকল্পের কাজ চলবে বন্ধ মৌসুমে। কিন্তু এসব নিয়ে ভাববার ফুসরত কই মেসি-নেইমারদের! লা লিগায় আজ রাতেই ঘরের মাঠে তাদের নামতে হচ্ছে স্পোটিং গিজনের বিপক্ষে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন