বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নওয়াজ শরীফ ও মরিয়মকে মুক্তির নির্দেশ হাইকোর্টের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৫:১৯ পিএম | আপডেট : ৮:২০ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০১৮

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ, তার মেয়ে মরিয়ম নওয়াজ ও জামাই অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মোহাম্মদ সফদারকে জামিনে মুক্তি দেয়ার নির্দেশ দিয়েছে ইসলামাবাদ হাই কোর্ট। বুধবার অ্যাভেনফিল্ড মামলায় রায়ের সাজা স্থগিত করে এই আদেশ দেয়া হয়।
অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় ৬ জুলাই নওয়াজ শরিফকে ১০ বছরের ও সহযোগিতার দায়ে মেয়ে মরিয়মকে ৭ বছরের কারাদণ্ড কারাদন্ড দেয় পাকিস্তানের আদালত। ১৩ জুলাই দেশে ফেরার পর তাদেরকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়। একই মামলায় দন্ড পাওয়া মরিয়মের স্বামী ক্যাপ্টেন (অব) সফদার আলীও একই কারাগারে ছিলেন। রায়ের বিরুদ্ধে তার আইনজিবীরা আপিল করায় বিচারপতি আতাহার মিনাল্লাহ ও বিচারপতি মিঁয়ানগুল হাসান নিয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আপিল শুনানি শেষে তাদের তিনজনেরই সাজা স্থগিত করেন। ৫ লাখ রুপি মুচলেকা দিয়ে বিচার শেষ না হওয়া পর্যন্ত তারা জামিনে মুক্ত থাকবেন। মামলার পরবর্তী শুনানির দিন পরে ধার্য করা হবে।
রায়ের প্রতিক্রিয়ায় প্রধান বিরোধী দল পিএমএল-এন’র ভারপ্রাপ্ত সভাপতি ও নওয়াজ শরীফের ছোট ভাই শাহবাজ শরীফ টুইটারে পবিত্র কোরআন শরীফের সুরা আল-ইসরা (১৭:৮১) আয়াত (আর বল, ‘সত্য এসেছে এবং মিথ্যা বিলুপ্ত হয়েছে। নিশ্চয় মিথ্যা বিলুপ্ত হওয়ারই ছিল) শেয়ার করেন।
গত ১৪ জুলাই কারাগারে বাবার সঙ্গে সাক্ষাৎ শেষে নওয়াজের পুত্র হুসেইন নওয়াজ অভিযোগ তোলেন, কারাগারে তার বাবাকে ঘুমানোর খাট পর্যন্ত দেওয়া হয়নি। ব্যবহার করতে দেওয়া হয়েছে নোংরা বাথরুম।
নওয়াজ শরিফ কারাবন্দি থাকা অবস্থায় তার স্ত্রী কুলসুম নওয়াজ লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কারাগারে বন্দি থাকায় কুলসুম নওয়াজের মৃত্যুর সময় তার পাশে থাকতে পারেননি নওয়াজ ও কন্যা মরিয়ম। তবে তার তার জানাজায় অংশ নিতে গত ১২ সেপ্টেম্বর তাদের প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল। সূত্রঃ ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন