বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

মিউচ্যুয়াল ফান্ডের মেয়াদ বৃদ্ধিতে ঊর্ধ্বমুখী বাজার

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

টানা চার কার্যদিবস দরপতনের পর গত মঙ্গলবার হতে দেশের শেয়ারবাজারের সূচক বৃদ্ধি পাওয়া শুরু হয়েছে। প্রধান স্টক এক্সচেঞ্জ দুটিতে বেড়েছে মূল্য সূচক এবং সেই সঙ্গে বেড়েছে লেনদেনের পরিমাণও।
বাজার বিশ্লেষনে দেখা যায়, গত দুইদিনে ঢাকা স্টক এক্সচেঞ্জ এর সার্বিক সূচক যথাক্রমে ২৮ দশমিক ৭৯ ও ৩২ দশমিক ৪৫ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৫ হাজার ৫০৫ দশমিক ০৫ পয়েন্টে এসে দাঁড়িয়েছে। গতকাল বুধবার ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৮২৪ দশমিক ৭১ কোটি টাকা। সিএসইর সার্বিক সূচক যথাক্রমে ২ দশমিক ৬৩ ও ৬ দশমিক ২২ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১ হাজার ২২২ দশমিক ৭৩ পয়েন্টে এসে দাঁড়িয়েছে। গতকাল সিএসইতে মোট লেনদেন হয়েছে ৩১ দশমিক ৬৩ কোটি টাকা। টানা দরপতনের মধ্য থেকে শেয়ারবাজারকে ঊর্ধ্বমুখী প্রবনতায় ফেরাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে মিউচ্যুয়াল ফান্ডগুলোর মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত। গত ১৭ সেপ্টেম্বর মিউচ্যুয়াল ফান্ডগুলোর পুনরায় ১০ বছর মেয়াদ বৃদ্ধির ঘোষণা আসে।
এ বিষয়ে শীর্ষ ব্রোকারেজগুলো জানান, সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের বেশ কয়েকটি সিদ্ধান্তে বাজারে আবার আস্থা ফিরে এসেছে। ক্ষুদ্র বিনিয়োগকারী মো. হানিফ জানায়, আমরা বিনিয়োগকারীরা অনেক দিন ধরে মিউচ্যুয়াল ফান্ডগুলোর পোর্টফোলিওর শেয়ার বিক্রির কথা শুনে আসছি। এত বড় অংকের শেয়ার বিক্রি হওয়ার শংকায় অনেকেই শেয়ার বিক্রি করেছিলো এবং শেয়ার কেনা থেকে বিরত ছিলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন