ঢাকা শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১, ০১ মাঘ ১৪২৭, ০১ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

আইপিএলে আবারো মুস্তাফিজ জাদু

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ব্যক্তিগত দুই ওভার শেষে মুস্তাফিজুর রহমানের বোলিং বিশ্লেষনটা ছিল ২-১-১-১! এর মধ্যে টানা প্রথম ৯ বল ডট! আইপিএলে গতকাল নিজের নবম বলেই কিংস ইলেভেন পাঞ্জাবের অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান শন মার্শকে অফ-কার্টারের ধন্দে ফেলে এলবিডব্লিইয়ে পরিনত করেন মুস্তাফিজ। স্ট্যাম্পের অনেক বাইরের বল যেভাবে ভেতরে ঢুকে মার্শকে পরাস্থ করে, তাতে মনে হল মার্শ নিজেই বিষ্মিত। এর আগে নিজের প্রথম ওভারে পাঞ্জাবের উদ্বোধনী ব্যাটসম্যান মানান ভোরার মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশের বোলিং বিষ্ময়। ভোরা হয়ত প্রথমেই আক্রমনাত্বক ভঙ্গিমায় ব্যাট চালিয়ে ভড়কে দিতে চেয়েছিলেন মুস্তাফিজকে। কিন্তু যার বলে বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানের বুকে কাপুনি ধরে সেই মুস্তাফিজ যে অন্য ধাচে তৈরী সেটা বুঝতে মোটেও সময় নিলেন না ভোমরা। পঞ্চম বলটি কোনভাবে ঠেকিয়েই যেভাবে রান নেওয়ার জন্য দৌড় শুরু করেন তাতে মনে হল শেষ বলটি তিনি মোকাবেলা করতে চাচ্ছেন না। নইলে কাভারে শেখর ধাওয়ানের হাতে বল রেখে কেন রানের জন্য ছুটবেন তিনি? আগত্য ভোমরাকে ফিরতে হল রান আউটে কাটা পড়ে। এরপর নিজের তৃতীয় ওভারে দিলেন মাত্র ২ রান। তিন ওভার শেষে বোলিং ফিগার দাঁড়ালো ৩-১-৩-১! ইনিংসের শেষতম ওভারে এসে মাত্র ৬ রান দিয়ে নেন নিখিল নায়েকের উইকেটটিও। দিন শেষে বোলিং ফিগার ৪-১-৯-২!
এ নিয়ে ৫ ম্যাচে টুর্নামেন্টে মুস্তাফিজের উইকেট সংখ্যা দাঁড়াল ৭টি। তার নিয়ন্ত্রিত বোলিংয়েই পাঞ্জাবকে ১৪৩/৬ রানে বেধে ফেলে তার দল সানরাইজার্স হাইদেরাবাদ। এই পিরোর্ট লেখা পর্যন্ত জয়ের পথেই আছে মুস্তাফিজের দল। ৫ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে ৫৮ রান তুলেছে ওয়ার্নারের দল।
মেরিনারে গেরহার্ড পিটার
স্পোর্টস রিপোর্টার : জাতীয় হকি দলের জার্মান কোচ গেরহার্ড পিটার আবারো বাংলাদেশে এসেছেন। এবার তিনি দায়িত্ব নিচ্ছেন প্রিমিয়ার হকি লীগের অন্যতম দল ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবের। গতকাল সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছান এই জার্মান কোচ। আজ মেরিনার ক্লাব প্যাভিলিয়নে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে হাজির করা হবে গেরহার্ডকে। মেরিনারে প্রধান কোচের দায়িত্ব নিয়ে গেরহার্ড ঢাকায় আসলেও নিজ দলকে শক্তিশালী করার জন্য স্বদেশি দু’জন খেলোয়াড়ও সঙ্গে নিয়ে এসেছেন। প্রিমিয়ার লিগের দলবদলে মোটামুটি শক্তিশালী দল গড়লেও দু’জন জার্মান খেলোয়াড় পেয়ে তারা আরো বেশি শক্তিশালী হবে বলেই ধারণা ক্লাব কর্মকর্তাদের। গেরহার্ড পিটার ২০০৯ সালে জাতীয় হকি দলের কোচ হিসেবে দায়িত্ব নেন। ২০১০ সালে ঢাকা এসএ গেমসে তার অধীনে বাংলাদেশ হকি দল ব্রোঞ্জপদক জয় করে। জাতীয় দল ছাড়াও তিনি এর আগে ঢাকা মোহামেডানের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেন। আসন্ন প্রিমিয়ার হকি লিগকে সামনে রেখে বেশ ক’টি ক্লাবই নতুন জার্সী উম্মোচন করছে। এদের মধ্যে আজ সকাল সাড়ে ১১টায় আবাহনী লিমিটেডের কনফারেন্স রুমে আবাহনী এবং বেলা তিনটায় মেরিনার ইয়াংস ক্লাবে দলের জার্সী উম্মোচন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Nizam Abbasi ২৪ এপ্রিল, ২০১৬, ১০:৩১ এএম says : 1
মুস্তাফিজ: বিশ্বক্রিকেটের ভবিষ্যৎ কিংবদন্তি।
Total Reply(0)
Sabbir ২৪ এপ্রিল, ২০১৬, ১০:৩২ এএম says : 0
নিঃসন্দেহে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে প্রতিভাবান ক্রিকেটার মুস্তাফিজুর রহমান। ওকে সঠিকভাবে পরিচর্যা করলে অচিরেই বিশ্বক্রিকেটের সেরা প্রতিভাবান হয়ে উঠবে।
Total Reply(0)
Habib ২৪ এপ্রিল, ২০১৬, ১০:৩৩ এএম says : 1
মুস্তাফিজ সুস্থভাবে কয়েকবছর খেলতে পারলে ক্রিকেটের কিংবদন্তি হবে। বোলিং করে যারা কিংবদন্তি হয়েছেন যেমন-মুত্তিয়া মুরালিধরন,শেন ওয়ার্ন, ওয়াসিম আকরাম এদের মতো না। এদের চেয়ে বড় কিছু।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন