শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তিন ফিফটিতে জয়ে শুরু মোহামেডানের

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

মোক্তার আলীর বোলিংয়ে হাসল শেখ জামাল

বিশেষ সংবাদদাতা : প্রিমিয়ার ডিভিশনে এবার যেনো অন্য এক মোহামেডান হাজির। ভারসাম্যপূর্ন দল গঠন করে, শ্রীলংকা থেকে থেরাঙ্গাকে উড়িয়ে এনে শিরোপা পুনরুদ্ধারের স্বপ্ন দেখছে ঐতিহ্যবাহী দলটি।  ব্রাদার্সের বিপক্ষে দারুন জয়ে (৭৮ রানে) প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ শুরু  করে প্রকারান্তরে সেটাই যে  জানিয়ে দিয়েছে মোহামেডান।  
তবে  ব্যাটিংয়ের শুরুটা কিন্তু ভাল  হয়নি মোহামেডানের। স্কোর শিটে ২১ উঠতে হারিয়েছে তারা ২ টপ অর্ডার। ওই ধাক্কাটা সামলে জায়ান্টদের প্রকৃত রূপ দেখেছে মিরপুরের দর্শক। ব্যাটিংটাই যে সীমিত ওভারের প্রান শক্তি, তার জানান দিতে এদিন শ্রীলংকান রিক্রুট উপল থেরাঙ্গা উপহার দিয়েছেন দারুন ইনিংস (৮১ বলে ৭০), মোহামেডানে নাম লিখিয়ে অফ ফর্ম কাটানোর উপায় যেনো খুঁজে পেয়েছেন মুশফিকুর রহিম (৮০ বলে ৭২)। ঘরোয়া ক্রিকেটে ছক্কা মিলন নামে পরিচিত নাজমুল মিলন বাকি দায়িত্বটা করেছেন পালন (৪৭ বলে ৭০)! এই তিন ফিফটির উপর ভর করে ২৮৫/৬ স্কোর করেছে মোহামেডান তৃতীয় জুটির (থেরাঙ্গা-মুশফিকুর) ১৪৯ বলে ১৪৫ এবং ৭ম জুটির ২৪ বলে ঝড়ো ব্যাটিংয়ে আসা ৫৯ রানের কল্যাণে।
এই পুঁজিতে ৭৮ রানের বিশাল জয়ে পরিণত করেছে মোহামেডান আবাহনী থেকে আনা পেসার শুভাশিষের দারুন বোলিং (৩/২৮) এবং দুই স্পিনার হাবিবুর রহমান জনি’র (২/২২) ও এনামুল জুনিয়র (২/৫২) সাপোর্টে। ইনিংসের তৃতীয় বলে ইমরুল কায়েসকে ফিরিয়ে দিয়ে শুরু মোহামেডানের উৎসব। স্কোরশিটে ৫৩ উঠতে ব্রাদার্সের ৫ ব্যাটসম্যান ফিরিয়ে দিয়ে আর পেছনে তাকাতে হয়নি মোহামেডানকে। ৬ষ্ঠ জুটির ৮৫ রান এবং প্রিমিয়ার ডিভিশনে অভিষিক্ত হওয়া জাকির হাসানের ৬১ রানে স্কোর ২’শ (২০৭) পর্যন্ত টেনে নিতে পেরেছে ব্রাদার্স।
ফতুল্লায় এদিন কলাবাগান ক্রিকেট একাডেমীর বিপক্ষে ১৪০ বল হাতে রেখে ৮ উইকেটে জিতেছে শেখ জামাল ধানমন্ডী ক্লাব। মোক্তার আলীর  লিস্ট ‘এ’ ক্যারিয়ার সেরা বোলিং (৪/১৯), এবং ২ অফ স্পিনার মাহামুদুল্লাহ (২/২০) ও সোহাগ গাজীর (২/ ৪৫) বোলিংয়ে কলাবাগান ক্রিকেট একাডেমীকে ১৫২ রানে থামিয়ে ১৪০ বল হাতে রেখে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে  শেখ জামাল ধানমন্ডী ক্লাব। অপ্রত্যাশিত ব্যাটিংয়ে দলের বিশাল জয়ে অবদান রেখেছেন মাহামুদুল করিম মিঠু (৭২ বলে ৭৮)।
মোহামেডান-ব্রাদার্স
মোহামেডান : ২৮৫/৬ (৫০.০ ওভারে), উপল থেরাঙ্গা ৭০, মুশফিক ৭২, আরিফুল ৪১, নাজমুল মিলন ৭০, শহীদ ২/৫৮,আসিফ ২/৪৪। বাদার্স : ২০৭/১০ ( ৪৯.৫ ওভারে), ইমরুল ০, নাফিস ২৬, শাহরিয়ার নাফিস ৪, শন উইলিয়ামস ৮, জাকির ৬১, ইফতেখার সাজ্জাদ ২৯, নূর আলম ৩৬, শুভাশিষ ৩/২৮, হাবিবুর ২/২২, এনামুল জুনিয়র ২/৫২। ফল : মোহামেডান ৭৮ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : নাজমুল মিলন (মোহামেডান) ।
কলাবাগান একাডেমী-শেখ জামাল
কলাবাগান একাডেমী : ১৪২/১০ (৪৪.১ ওভারে), মাইশুকুর ১৯, মিরাজ ২৫, বিশ্বনাথ ২২, সোহাগ গাজী ২/৪৫, মোক্তার আলী ৪/১৯, মাহামুদুল্লাহ ২/২০। শেখ জামাল : ১৫৩/২ (২৬.৪ ওভারে), জয়রাজ ১৪, মাহামুদুল মিঠু ৭৮, মার্শাল আইয়ুব ৩১*,মাহামুদুল্লাহ ২১*, বিশ্বনাথ ১/২১। ফল : শেখ জামাল ৮ উইকেটে জয়ী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন