শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মুস্তাফিজের প্রশংসায় আইসিসিও!

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দেখতে দেখতে পেরিয়ে গেল একটি বছর। ৩৬৫ দিনের হিসেবটা যেন চোখের পলক ফেলার আগেই শেষ হয়ে গেল একটি নামের কল্যাণে- মুস্তাফিজুর রহমান। গত বছর এপ্রিলের ২৫ তারিখ তার আবির্ভাব পাকিস্তানের বিরুদ্ধে টি২০ ম্যাচ দিয়ে। প্রথম আন্তর্জাতিক উইকেটও সেই ম্যাচে ‘প্রফেসর’ মোহাম্মদ হাফিজকে দিয়ে। পরে ভারতের বিরুদ্ধে অভিষেক ওয়ানডে ম্যাচে পাঁচ উইকেট নিয়ে রাজসিক সূচনা। এরপর সময় যতই গড়িয়েছে, তারকা খ্যাতি গায়ে সেটেছে দ্রæতগতিতে। বর্তমান ক্রিকেট বিশ্বে মুস্তাফিজ এখন বিস্ময়ের নাম। যারা দুরূহ কাটারে হরহামেশাই বিভ্রান্ত হন নামকরা সব ব্যাটসম্যানই। যা দেখা যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। সানরাইজার্স হায়দারাবাদের হয়ে প্রতি ম্যাচেই মুস্তাফিজ দেখাচ্ছেন তার কেরামতি। আসরে ‘মুস্তাফিজ স্পেশাল’ কাটার তো আছেই, সেøায়ার থেকে ইয়র্কার, বাউন্সার থেকে আউট স্যুইং দিয়ে রীতিমতো অবাক করে যাচ্ছেন ক্রিকেট বিশ্বকে। অস্ট্রেলিয়ার ক্রিকেটার ডেভিড ওয়ার্নারের দলকে রাঙিয়ে দেয়া এই পেসারের প্রশংসায় পঞ্চমুখ ‘বাংলাদেশ বিমুখ’ অজি ক্রিকেট বোর্ডও! গতকাল তাদের অফিসিয়াল ওয়েবসাইটের প্রধান শিরোনামটি ছিলো মুস্তাফিজকে নিয়ে- ‘লিটল জিনিয়াস লাইটিং আপ আইপিএল’।
এই যখন অবস্থা। তখন মুস্তাফিজকে নিয়ে আন্তর্জাতিক গনমাধ্যমও বেশ সচকিত। বাংলাদেশের এই পেসারের প্রশংসা করছে তারা প্রাণখুলে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসিও তার ব্যতিক্রম নয়। মুস্তাফিজের সা¤প্রতিক পারফরম্যান্সের জোড়ালো প্রশংসা করেছে তারাও। গতকাল এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। স¤প্রতি আইসিসির মিটিং শেষে দেশে ফিরেছেন পাপন। গতকাল ধানমন্ডিতে বেক্সিমকো কার্যালয়ে মুস্তাফিজ সম্পর্কে পাপন বলেন, ‘আইপিএলে যেভাবে মুস্তাফিজ খেলছে, তাতে মুগ্ধ সবাই। আইসিসিতে মুস্তাফিজকে নিয়ে বেশ প্রশংসা শুনলাম। এত অল্প বয়সে এমন নৈপুন্যে বিস্মিত সবাই’।
আর সেই তারকা সম্পর্কে বিস্তারিত জানতে বা তার সম্পর্কিত তথ্য বের করতে ইন্টারনেটে তার নাম লিখে সার্চ দেয়া হচ্ছে। সবচেয়ে বেশিবার সার্চ হওয়ার নামের তালিকায় ভারতের ব্যাটসম্যান বিরাট কোহলিকে পিছনে ফেলেছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর একটি পরিসংখ্যানে, গত তিন দিনে সার্চের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন মুস্তাফিজ। সবচেয়ে বেশিবার সার্চ হয়েছে দক্ষিণ আফ্রিকার অখ্যাত বোলার তাবারাইজ শামসি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে আইপিএল-এ খেলছেন তিনি। এই তালিকায় মুস্তাফিজের পরের স্থানে আছেন ভারতের ব্যাটসম্যান বিরাট কোহলি। আইপিএল-এ তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতৃত্ব দিচ্ছেন।
এদিকে, বাংলাদেশের বিস্ময় বালক মুস্তাফিজকে কী বিশেষণ দেবে ভেবেই পাচ্ছে না ঢাকাস্থ মার্কিন দূতাবাস। ফেসবুকে সোমবার বিকেলে বাংলাদেশে মার্কিন দূতাবাসের অফিসিয়াল পেইজে মুস্তাফিজকে নিয়ে একটি স্ট্যাটাস দেওয়া হয়। সেখানেই এই প্রশ্ন তুলে ধরা হয়েছে। একই সাথে তিনটি নামের হ্যাশ ট্যাগ ব্যবহার করা হয়েছে- #ম্যাজিক্যাল#ম্যাগনিফিশিয়েন্ট#মিস্টিরিয়াস!
স্ট্যাটাসটি এইরকম ‘বাংলাদেশি তরুণ ক্রিকেটার মুস্তাফিজ কি অসাধারণভাবেই না পার করলেন আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর প্রথম বছরটি! আইপিএল-এ তাঁর দুর্দান্ত পারফর্ম্যান্স বিস্মিত করে চলেছে সবাইকে। “টক অব দ্য আইপিএল”-এ পরিণত হয়েছেন তিনি। দেশের মাথা উঁচু করে চলেছেন বিস্ময়কর মুস্তাফিজ! এই অসাধারণ ক্রিকেটারকে কি নাম দেয়া যায়?’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
শান্তা ২৬ এপ্রিল, ২০১৬, ১:৩৩ পিএম says : 0
এগিয়ে যাও মুস্তাফিজ তোমারজন্য রইলো শুভ কামনা।
Total Reply(0)
উর্মি ২৬ এপ্রিল, ২০১৬, ১:৩৩ পিএম says : 0
প্রশংসা করা কাজ করছে তাই তো এত প্রশংসা।
Total Reply(0)
সুজন ২৬ এপ্রিল, ২০১৬, ১:৩৪ পিএম says : 0
মুস্তাফিজ আমাদের গর্ব।
Total Reply(0)
mohammed abdul malek ২৬ এপ্রিল, ২০১৬, ৩:৩৪ পিএম says : 0
very very excellent performance of international and domestic cricket by moustafiz
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন