শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইপিএল সেরা মাহরেজ

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : কিং পাওয়ার স্টেডিয়ামে সোয়ানসি সিটির বিপক্ষে ম্যাচ মাত্রই শেষ হয়েছে। লেস্টারও ম্যাচটি জিতেছে বড় ব্যবধানে (৪-০)। নিজেদের ইতিহাসে যা সবচেয়ে বড় জয়। কিন্তু তা উদযাপনের মত সময় একদম হাতে ছিল না রিয়াদ মাহরেজের! ম্যাচ শেষেই হেলিকপ্টারে উড়ে তাকে যেতে হয় লন্ডনের গ্রোসভেনর হোটেলে। সেখানে যে আরো বড় চমক অপেক্ষা করছিল লেস্টার মিডফিল্ডারের জন্যে! এক জমকালো অনুষ্ঠানে সেখানে মাহরেজকে ভূষিত করা হয় ‘পিএফএ (প্রফেশনাল ফুটবল এ্যাসোসিয়েশন) প্লেয়ার অব দ্যা ইয়ার’ পুরস্কারে।
প্রিমিয়ার লিগে লেস্টারের হয়ে অসাধারণ মৌসুম কাটাচ্ছেন মাহরেজ। এই পর্যন্ত দলের হয়ে ২৮ গোলে সরাসরি অবদান এই আলজেরিয়ানের, যা তার সতীর্থ জেমি ভার্ডির সমান (১৭টি গোল ও ১১টি গোলে সহায়তা)। নিজের এক প্রতিক্রিয়ায় মাহরেজ বলেন- ‘এই পুরস্কার পেয়ে আমি খুব খুশি। এটা সত্যিই আনন্দের।’ তবে পুরষ্কারের পুরো কৃতিত্ব স্বতীর্থদের জানিয়ে ২৫ বছর বয়সী যোগ করেনÑ ‘এর সমস্ত কৃতিত্বই তাদের (স্বতির্থ) এবং আমার কোচ ও স্টাফদের। তারা ছাড়া আমি এই পুরস্কার অর্জন করতে পারতাম না, গোল করতে পারতাম না।’ এই খেতাব জয়ের পথে তিনি পরাজিত করেন সতীর্থ জেমি ভার্ডি ও এন’গোলো কান্তেকে। এছাড়া প্রতিযোগিতায় ছিলেন টটেনহাম স্ট্রাইকার হ্যারি কেন, আর্সেনাল প্লেমেকার মেসুত ওজিল এবং ওয়েস্ট হামের দিমিত্রি পিয়েত। টানা ১১ ম্যাচে গোল করার সুবাদে অনুষ্ঠানে বিশেষ পুরস্কারে ভূষিত করা হয় জেমি ভার্ডিকে।
নিজেদের ইতিহাসের প্রথম ইংলিশ লিগ শিরোপা নিশ্চিত করতে ৩ ম্যাচ থেকে ক্লাদিওর রেনিয়েরির লেস্টারের প্রয়োজন আর মাত্র ৫ পয়েন্ট। পরশু ঘরের মাঠে ৪-০ গোলে হারানোর ম্যাচে ম্যাচের শুরুতেই গোল করেন মাহরেজ, জোড়া গোল করেন আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনার্দো ওলোয়া। বাকি গোলটি ছিল দলের মিডফিল্ডার মার্ক অলব্রাইটনের নামে।
ভারতীয় দূতাবাসকে ফের হারালো বিএসপিএ
স্পোর্টস রিপোর্টার : মেহেদি হাসান রোমেলের অলরাউন্ড নৈপুণ্যে প্রীতি ক্রিকেট ম্যাচে ভারতীয় হাইকমিশনকে হারালো ক্রীড়ালেখক সমিতি (বিএসপিএ)। গেল পরশু বিকেএসপিতে অনুষ্ঠিত ম্যাচে ক্রীড়া সাংবাদিক ও লেখকদের সবচেয়ে পুরনো এ সংগঠনের এবারের জয়টি ৬৬ রানের। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বিএসপিএ। প্রচÐ গরমের কারণে ২০ ওভারের ম্যাচ ১৬ ওভারে নামিয়ে আনা হয়। নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৫৯ রানের বড় সংগ্রহ গড়ে বিএসপিএ। বড় সংগ্রহ তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারতীয় দূতাবাস। নির্ধারিত ওভারে ৯ উইকেটে ৯৩ রানে থামে তাদের ইনিংস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন