শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিয়মরক্ষার ম্যাচে রোভার্সের মুখোমুখি জামাল

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এএফসি কাপ থেকে শেখ জামালের বিদায় আগেই নিশ্চিত। গ্রæপ পর্বের শেষ দুই ম্যাচ তাই নিয়ম রক্ষার। আজ শেষ হোম ম্যাচে প্রতিপক্ষ সিঙ্গাপুরের ট্যাম্পাইন্স রোভার্স। এএফসি কাপে প্রথম ম্যাচে এই ট্যাম্পাইন্সের বিপক্ষে ০-৪ গোলে হেরেছিল শেখ জামাল। ফিরতি পর্বে মধুর প্রতিশোধ নেয়ার চেয়ে সন্তোষজনক ফলাফলের দিকেই লক্ষ্য জামাল কোচ মানিকের।
গত পরশু দিন অনুশীলন করেছে মাত্র দশ জন খেলোয়াড়। শেখ জামালের মূল ভরসা তিন ফরোয়ার্ডের মধ্যে ওয়েডসন ও এমেকা ইনজুরিতে। আজকের ম্যাচে খেলতে পারবেন কিনা নিশ্চয়তা দিতে বলতে পারছেন না। শেখ জামালের খেলোয়াড় সংকটের ভয়াবহতা ফুটে উঠছে কোচ মানিকের কন্ঠে, ‘বিকেলে দুই তিন জন (আবাহনীর জুয়েল রানা, শেখ রাসেলের তপু বর্মণ ও রাজু) খেলোয়াড় আসলে একাদশটা একটু দাড় করাতে পারব।’ মালয়েশিয়াতে মাত্র ১৪ জন খেলোয়াড় নিয়ে গিয়েছিল শেখ জামাল। প্রয়োজনেও খেলোয়াড় পরিবর্তন করতে পারেননি কোচ মানিক। জামালের নিজস্ব খেলোয়াড় ইয়াসিন খান লাল কার্ড ও ধার করা ফুটবলার জামাল ভূইয়া দুই হলুদ কার্ড পাওয়ায় এই ম্যাচে খেলতে না পারায় সংকটটা আরো তৈরি হয়েছে। এএফসি কাপের জন্য মামুনুলদের নিবন্ধন করলেও ঘরোয়া দলবদল নিয়ে সৃষ্ট জটিলতায় অনেককেই পায়নি শেখ জামাল। ইয়ামিন মুন্না, শহিদুল আলম সোহেল, সহ আরো ছয় জন খেলোয়াড় নিয়ে ঝামেলা আদালতে গিয়েছে। এর পরেও জামাল ভূইয়াকে অনেকটা জোর করে মালয়েশিয়ায় নিয়ে যায় শেখ জামাল। আদালতের সিদ্ধান্ত প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির সিদ্ধান্তের আগে এই ফুটবলাররা কোনো দলের হয়ে খেলতে পারবেন না। এতে আরো জটিলতা বেড়েছে জামালের।
শেখ জামাল যেখানে অস্তিত্বের সন্ধানে সেখানে পরবর্তী রাউন্ডে যাওয়ার লক্ষ্যে সিঙ্গাপুরের ট্যাম্পাইন্স রোভার্স। ট্যাম্পাইন্সের কোচ সুন্দরাম মুরথি শেখ জামাল সম্পর্কে বলেন, ‘প্রথম ম্যাচে আমরা শেখ জামালের বিপক্ষে ৪-০ গোলে জিতলেও এই ম্যাচটি সহজ হবে না। শেখ জামালের দুইটি হোম ম্যাচ দেখেছি। বিশেষ করে সেলাঙ্গরের বিপক্ষে পয়েন্ট পেতে পারত বাংলাদেশ। ’ চার ম্যাচে সাত পয়েন্ট পাওয়ায় পরবর্তী রাউন্ডে যাওয়ার দৌড়ে রয়েছে ট্যাম্পাইন্স। পরবর্তী রাউন্ডে খেলার জন্য জামালের বিপক্ষে তিন পয়েন্ট খুবই প্রয়োজন ট্যাম্পাইন্সের। অন্য দিকে জামালের লক্ষ্য সম্মানজনক ফলাফল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন