রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভোলার মেঘনা নদীতে মাছ ধরায় ১০ জেলেকে জেল জরিমানা

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ৯:৪০ পিএম

নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভোলার মেঘনা নদীতে মাছ ধরার অপরাধে ১০ জেলেকে আটক করে জেল জরিমারা দিয়েছে ভ্রাম্যামান অাদালত। রবিবার রাতে থেকে ভোলার ইলিশা জংশন এলাকার মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়। এদের মধ্যে ৯ জন জেলেকে ১ বছর কারাদণ্ড ও এক জনকে জরিমানা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।
ভোলা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামানজানান, ২২ দিনের অভিযানের প্রথম দিনে ভোলা মৎস্যবিভাগ, নৌ পুলিশ ও প্রশাসন ভোলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ইব্রাহিম (২৫), মতিন (৩০) ওমো. ইব্রাহিম (২০) কে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।
পরে আটকৃত ভোলা সদরের ৩ জনকে ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও ভোলা সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. কামাল হোসেন ১ বছর করেকারাদণ্ড প্রদান করেন।
এছাড়াও ভোলার চরফ্যাসন উপজেলায় পৃথক অভিযানে আরও ৭ জেলেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করেছে। এদের মধ্যে ৬ জেলেকে এক বছর করেকারাদণ্ড ও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। অপর দিকে ভোলা কোস্টগার্ডমেঘনা তেঁতুলিয়া নদীতে পৃথক অভিযান পরিচালনা করেছে।জেলা প্রশাসন জানিয়েছে ইলিশ মাছ ধরার ক্ষেত্রে প্রশাসন কঠোর ব্যাবস্থা গ্রহন করেছে।
উল্লেখ্য, ইলিশের প্রজনন বৃদ্ধি করতে মা ইলিশ রক্ষায়সরকার ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিননদীতে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ ও বাজারজাতকরণ ও বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন