শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

ডা. এ.কে.এম. মাহমুদুল হক খায়ের | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ২৩। বেশ কয়েক মাস যাবত আমার নীচের ঠোঁটটি সাদা হয়ে গেছে। অনেক মলম ব্যবহার করেছি। কিন্তু কোন লাভ হয়নি। তাই আপনার শরনাপন্ন হলাম।
-সোনিয়া। মিরপুর। ঢাকা।
উ: আপনার ঠোঁটের রোগটি স্থিতিশীল শ্বেতী রোগ। যা কিনা ওষুধ খেয়ে ভাল করা সম্ভব নয়। এর একমাত্র সফল চিকিৎসা হতে পাওে “মিনি পাঞ্চ গ্রাফটিং”।
প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ৩০। আমার মাথার চুল পড়ে গিয়ে টাক পড়েছে। এটি আমাকে হতাশ করেছে। কারণ আমার বিয়ের সময় হয়েছে। প্লিজ, আমাকে একটি সুপরামর্শ দিন।
কবির, বারিধারা, ঢাকা।
উ: আপনার মাথায় টাক পড়েছে। এটি এখন কোনো সমস্যাই নয়। কারণ, টাক মাথায় কোন পার্শ্বক্রিয়া ছাড়াই বর্তমানে চুল গজানো সম্ভব। এজন্য আছে “স্টেম-সেল থেরাপি” তাই দেরি না করে একজন অভিজ্ঞ ত্বক বিমেষজ্ঞ ও কসমেটিক সার্জনের পরামর্শ নিন।
প্রশ্ন ঃ আমি বিবাহিতা। বয়স ৩৯। আমাকে সবাই সুন্দরী বলে। কিন্তু বর্তমানে আমার মুখে অনেক বলিরেখা এবং বয়সের চিহ্ন আমার মুখের সৌন্দর্য নষ্ট করে দিয়েছে। এটি আমাকে নিরাশ করেছে। এখন আমি কি আগের সৌন্দর্য ফিরে পেতে পারি?
আসমা বেগম, গুলশান-২, ঢাকা।
উ: আর কেন ভাবনা। “মেসোথেরাপি”-এর মাধ্যমে কোনা পার্শ্বক্রিয়া ছাড়াই আপনার ত্বকের সকল চিহ্ন দূর করে ত্বকের যৌবন ফিরিয়ে দিতে সক্ষম। তাই একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।

ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন