ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

ব্যবসা বাণিজ্য

ফড়িয়াদের থেকে গম সংগ্রহের অভিযোগ গোপালগঞ্জে খাদ্যগুদাম কর্মকর্তা লাঞ্ছিত

প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা ঃ গোপালগঞ্জে গম সংগ্রহ অভিযানের প্রথম দিনে বিক্ষুব্ধ কৃষকের হাতে খাদ্যগুদাম কর্মকর্তা লাঞ্ছিত হয়েছেন। জেলার মুকসুদপুর উপজেলার সিন্দিয়াঘাট খাদ্যগুদামে সোমবার এ ঘটনা ঘটেছে।
কৃষকের পরিবর্তে ফঁড়িয়াদের কাছ থেকে গম কেনার অভিযোগে ওই খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা গাজী সালাহ উদ্দিনকে কৃষকরা শারীরিকভাবে লাঞ্ছিত করে। কৃষকের কাছ থেকে গম ক্রয় না করার প্রতিবাদে মুকসুদপুরের কৃষকরা খাদ্যগুদাম এলাকায় বিক্ষোভ প্রদর্শন করেন। এলাকাবাসী ও পুলিশ জানিয়েছে, রোববার গভীর রাতে এলাকার ব্যবসায়ী হাফিজ হাওলাদার মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের এক সিনিয়র নেতার নাম করে ৩ ট্রাক গম গুদামের গেটের ভেতর প্রবেশ করে। ট্রাক থেকে গম থাদ্যগুদামে আনলোড করার সময় স্থানীয়রা দেখে ফেলে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাতেই কৃষকরা গোডাউনে এসে প্রতিবাদ ও বিক্ষোভে ফেটে পড়েন।
পরে সোমবার দুপুরে এলাকার কৃষকরা আবারও গোডাউনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় উত্তেজিত কৃষকরা ওই খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা গাজী সালাহ উদ্দিনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। খবর পেয়ে সিন্দিয়াঘাট পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা গেছে, এ বছর মুকসুদপুর উপজেলা সিন্ধিয়াঘাট খাদ্যগুদামে কৃষকপ্রতি ৩ মে. টন করে মোট ১ হাজার ৯০৯ মেট্রিক টন গম ক্রয়ের করার কথা রয়েছে। সোমবার থেকে গম সংগ্রহ অভিযান শুরু করা কথা ছিল।
বিক্ষুব্ধ কৃষক রমজান আলী, সাবের মিয়া, জাহান মিয়া অভিযোগ করে বলেন, খাদ্যগুদাম কর্মকর্তা আমাদের কাছ থেকে গম কেনেন না। এলাকার কিছু দালাল ও ফঁড়িয়াদের কাছ টনপ্রতি ২ হাজার টাকা করে ঘুষ নিয়ে রাতের আঁধারে ট্রাক ট্রাক গম ক্রয় করে গম সংগ্রহ অভিযান শুরু করেছেন। গত বছরও তিনি সব গম ফঁড়িয়াদের কাছ থেকে ক্রয় করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। আমরা এটি হতে দেব না। আমাদের কাছ থেকে গম কেনার দাবি জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন